সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ৫ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে সকল প্রকার আমদানি-রপ্তানী বন্ধ

R khan
ফেব্রুয়ারি ৫, ২০১৮ ১:২৫ অপরাহ্ণ
Link Copied!

চাঁপাই ব্যুরো: চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর ও মহদীপুর স্থলবন্দরের আমদানি-রপ্তানীকারকদের পাথর আমদানির ক্ষেত্রে জটিলতার সমস্যা সমাধান না হওয়ায় আজ সোমবার থেকে মহদীপুর স্থলবন্দরে আমদানি-রপ্তানি সংক্রান্ত যাবতীয় কার্যক্রম স্থগিত ঘোষণা করেছেন মহদীপুর এক্সপোর্টার অ্যাসোসিয়েশন। রোববার ভারতের মহদীপুর এক্সপোর্টার অ্যাসোসিয়েশনের সভাপতি শ্রী নিক্ষিল চন্দ্র ঘোষের স্বাক্ষরিত একটি পত্রে সোনামসজিদ স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপকে আজ সোমবার থেকে মহদীপুর স্থলবন্দরে সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করেছেন।

ফলে সকাল থেকে সোনামসজিদ স্থলবন্দরে ভারতের মহদীপুর স্থলবন্দর থেকে কোন ধরণের পণ্য বোঝাই ট্রাক প্রবেশ করেনি। যার ফলে ভারতের মহদীপুর বন্দরের ট্রাক পার্কিং কেন্দ্রে গত ২১ জানুয়ারী থেকে প্রায় সাড়ে ৩ হাজার ভারতীয় পাথরভর্তি ট্রাক আটকা পড়ে রয়েছে। সোনামসজিদ সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হারুন-অর রশিদ জানান,সমস্যা সমাধানের লক্ষে সকালে জিরোপয়েন্ট উভয় দেশের ব্যবসায়ীদের সঙ্গে মিটে আলোচনা করা হয়। সেখানে ভারতীয়রা তাদের অনড়অবস্থানের কারনে কার্যক্রম সাভাবিক হয়নি।

প্রসঙ্গত, গত ২১ জানুয়ারী থেকে সোনামসজিদ স্থলবন্দরের পাথর আমদানিকারকেরা অগ্রিম রাজস্ব পরিশোধ করে পাথর আমদানি করবেনা বলে মহদীপুর স্থলবন্দর পাথর রপ্তানিকারকদের নিকট জানিয়ে দেন। এছাড়াও ভারতীয় পাথর রপ্তানিকারকদের জিএসপি নামে রশিদ ছাড়াই অতিরিক্ত চাঁদা না দেয়ারও সিদ্ধান্ত জানিয়ে দেয় সোনামসজিদ স্থলবন্দর পাথর আমদানিকারকেরা। উভয় দেশের আমদানি-রপ্তানিকারকদের মধ্যে পাথর আমদানি-রপ্তানি বিষয়ক জটিলতা দেখা দেয়। ফলে ১৫ দিন থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পাথর আমদানি কার্যক্রম বন্ধ রয়েছে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।