আজ সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

গুমের তদন্তে স্বাধীন কমিশন গঠনের দাবি মান্নার

খবর২৪ঘণ্টা  ডেস্ক: নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই সরকার হৃদয়হীন। গুম হওয়া ব্যক্তিদের পরিবারের কান্নায় এই সরকারের হৃদয় নড়েও না, গলেও না। এই সরকার একটি পাষণ্ড সরকার।
বিভিন্ন সময়ে গুমের শিকার ব্যক্তিদের স্মরণে আন্তর্জাতিক দিবস উপলক্ষে আজ শুক্রবার সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে আলোচনা অনুষ্ঠান।
‘মায়ের ডাক’ নামে একটি সংগঠন এই অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন সংগঠনের সভানেত্রী ও ২০১৩ সালে গুম হওয়া সাজেদুল ইসলাম সুমনের বোন মারুফা ইসলাম ফেরদৌসী।

মান্না বলেন, যে সরকার দেশের ১০ কোটি ভোটারের ভোট রাতের অন্ধকারে লুট করতে পারে সেই সরকারের কাছে কোনো কাকুতি মিনতি করেও কোনো লাভ হবে না। এই সরকারের জনগণের সরকার নয়। তাই এই সরকার জনগণের কথা শুনে না। জনগণের কথা এই সরকারে কানে ঢুকবে না।

একটি স্বাধীন নিরপেক্ষ কমিশন গঠন করে সকল গুমের তদন্ত করারও দাবি জানান তিনি। এদেশে যেদিন জনগনের সরকার প্রতিষ্ঠিত হবে সেদিনই সকল গুম আর খুনের বিচার করা সম্ভব হবে বলেও তিনি উল্লেখ করেন। অনুষ্ঠানে বিভিন্ন মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

খবর২৪ঘণ্টা, জেএন


Download our Mobile Apps Today