সবার আগে.সর্বশেষ  
ঢাকারবিবার , ২৩ সেপ্টেম্বর ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

অনলাইন ভার্সন
সেপ্টেম্বর ২৩, ২০১৮ ৫:৩০ অপরাহ্ণ
Link Copied!

 খবর ২৪ঘণ্টা ডেস্ক: বাংলাদেশের জন্য মাস্ট উইন ম্যাচ। জিতলে টিকে থাকবে, হারলে বিদায়টা ৯৯.৯৯ ভাগ নিশ্চিত। বাকি ০.০১ ভাগ বিভিন্ন হিসাব-নিকাশের ওপর টিকে থাকবে হয়তো। এমন পরিস্থিতিতে বাংলাদেশ আবারও মুখোমুখি হচ্ছে আফগানিস্তানের। যাদের কাছে প্রথম ম্যাচে বাংলাদেশ শোচনীয়ভাবে হেরেছে ১৩৬ রানের বিশাল ব্যবধানে।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মাস্ট উইন এই ম্যাচে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জিতলেন কয়েন নিক্ষেপে এবং জিতেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

টস জয়ের পর মাশরাফি বলেন, ‘আমরা অনেক বেশি আত্মবিশ্বাস নিয়ে এই ম্যাচে খেলবো। আমাদের ঘুরে দাঁড়ানো প্রয়োজন এবং নিজেদের সামর্থ্য এবং টেকনিক দিয়েই এই ম্যাচে খেলতে চাই। একটা টুর্নামেন্ট এবং সিরিজের মাঝপথে এসে এসব কিছুর উন্নতি ঘটানো যায় না। অবশ্যই দলে যারা রয়েছে, তাদের ওপর আপনার বিশ্বাস থাকতে হবে। নিজেদের প্রস্তুত করার জন্য কিছু সুইমিং এবং জিম করা ছাড়া আর কিছুই করিনি আমরা। আশা করি সবাই ভালো পারফর্ম করবে।’

আফগানিস্তানও চেয়েছিল প্রথমে ব্যাট করতে। দলটির অধিনায়ক আসগর আফগান বলেন, ‘এই ধরনের কন্ডিশনে এবং পরিস্থিতিতে যে কোনো দলই চাইবে প্রথমে ব্যাট করতে। এই গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য বিশ্রাম কম পেয়েছে দল। তবুও, এই সময়ে এসে আফগানিস্তান দল শুধুমাত্র ক্রিকেট খেলতেই আসে না। আসে জয় করতেও।’

দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। মোসাদ্দেক হোসেন সৈকতকে বসিয়ে রেখে দলে ফেরানো হয়েছে ইমরুল কায়েসকে। এছাড়া পেসার রুবেল হোসেনকে বাদ দিয়ে নেয়া হয়েছে স্পিনার নাজমুল ইসলাম অপুকে। ওয়ানডে ক্রিকেটে অপুর অভিষেক হলো আজ। আফগানিস্তান একটি পরিবর্তন এনেছে তাদের দলে। তারা নজিবুল্লাহ জাদরানের পরিবর্তে দলে নিয়েছে সামিউল্লাহ সেওয়ারিকে।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান এবং নাজমুল ইসলাম অপু।

আফগানিস্তান একাদশ : মোহাম্মদ শাহজাদ, ইহসানুল্লাহ, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, সামিউল্লাহ সেনওয়ারি, আসগর আফগান (অধিনায়ক), মোহাম্মদ নবি, গুলবাদিন নাইব, রশিদ খান, আফতাব আলম এবং মুজিব-উর রহমান।

খবর ২৪ঘণ্টানই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।