ঢাকামঙ্গলবার , ১ মে ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

এফডব্লিউএ’র বর্ষসেরা ফুটবলার সালাহ

R khan
মে ১, ২০১৮ ৫:৫০ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ ঘণ্টা, স্পোর্টস, ডেস্কসময়টা দুর্দান্ত কাটছে মোহামেদ সালাহর। ফুটবল বিশ্বের চোখ এখন মিশরের এই ফরোয়ার্ডের দিকে। দুরন্ত পারফরম্যান্সের এবার একটি বড়সড় স্বীকৃতিও পেয়ে গেলেন লিভারপুল ফরোয়ার্ড। ৪০০ সদস্যের ফুটবল লেখকদের প্রাচীন সংগঠন এফডব্লিউএ’র বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন তিনি।

১৯৪৮ সালে প্রতিষ্ঠিত হয় ফুটবল লেখকদের এই অ্যাসোসিয়েশন। এতে এবারই প্রথম আফ্রিকান খেলোয়াড় হিসেবে পুরস্কার জিতলেন ২৫ বছর বয়সী সালাহ। চলতি মাসেই পিএফএ’র বর্ষসেরা ফুটবলার হওয়া মিশরের এই তারকা এবার হারিয়ে দিয়েছেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন আর টটেনহামের স্ট্রাইকার হ্যারি কেনকে।

এই তিনজনের মধ্যে ৯০ ভাগ ভোট পেয়েছেন সালাহ আর ডি ব্রুইন মিলেই। আগামী ১০ মে লন্ডনের ল্যান্ডমার্ক হোটেলে ডিনার অনুষ্ঠানের মাধ্যমে ২০১৮ সালের এফডব্লিউএ’র বর্ষসেরা ফুটবলারের হাতে পুরস্কার তুলে দেয়া হবে।

এফডব্লিউএ’র চেয়ারম্যান প্যাট্রিক বার্কলে এবারের পুরস্কার লড়াই নিয়ে বলেছেন, ‘১৯৬৮-৬৯ সালের পর এটাই ছিল সবচেয়ে কঠিন সিদ্ধান্ত। কেভিন ডি ব্রুইনের শক্ত সমর্থন ছিল। তবে মো সালাহর ধারাবাহিক ম্যাচ উইনিং ফর্ম, রোমার বিপক্ষে তার দুর্দান্ত দুটি গোল, মনে হচ্ছে খুব স্বল্প ব্যবধানে ভোটকে প্রভাবিত করেছে। দুই খেলোয়াড়ের মধ্যে লড়াইটা ছিল বিশ্বমানের। তবে মো সালাহ এই পুরস্কারের জন্য সুযোগ্য। প্রথম আফ্রিকান হিসেবে সে এটি জিতেছে, দুর্দান্ত একটি মৌসুম কাটানোর জন্য তাকে অভিনন্দন।’

খবর২৪ঘণ্টা.কম/নজ 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।