সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ১৫ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বোয়ালখালীতে চেয়ারম্যানসহ বিএনপি নেতাকর্মীর নামে মামলা

কক্সবাজার সংবাদদাতা
নভেম্বর ১৫, ২০২৩ ২:৪০ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রামের বোয়ালখালীতে ১০ নং আহলা করলডেঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সদস্য সচিব মো. হামিদুল হক মান্নান সহ বিএনপি ২৭ নেতাকর্মীর নাম ও অজ্ঞাত আরো ২০/২২ জনের বিরুদ্ধে বোয়ালখালী থানায় মামলা দায়ের করা হয়েছে। ৯ নং আমুচিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

সোমবার (১৩ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৬টার দিকে উপজেলার আমুচিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বোয়ালখালী-পটিয়া সড়কে পথরোধ করে হত্যার উদ্দেশ্য মারধর, ভয়ভীতি প্রদর্শনসহ ককটেল বিস্ফোরণ করে জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগ আনা হয়েছে মামলায়। পুলিশ ঘটনাস্থল থেকে ০২টি ছোট টিনের কোটা সদৃশ বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ, ৮টি বিভিন্ন সাইজের কাঁচের টুকরো এবং ৬টি বিভিন্ন সাইজের গাছের লাঠি ও ০৫ টি ভাঙা ইটের টুকরো উদ্ধার করেছে বলে মামলার প্রাথমিক তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়েছে।

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আছহাব উদ্দিন বলেন, বাদীর লিখিত এজাহার পেয়ে রাতেই মামলা রুজু করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উল্লেখ আগে গত ০২ নভেম্বর বৃহস্পতিবার শাকপুরা ইউনিয়ন যুবলীগ সভাপতি মো. নাছির উদ্দিন বাদী হয়ে উপজেলা বিএনপির ১৫ জনের নামে ও অজ্ঞাত আরও ৭০-৮০ জন বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন।

এছাড়া গত ৩১ জুলাই শাকপুরা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এসএম জাহাঙ্গির বাদী হয়ে ১২জন বিএনপির নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং আরও ১৪০-১৬০ জনকে অজ্ঞাত আসামী করে বোয়ালখালী থানায় মামলা দায়ের করেছিলেন।

মামলার ব্যাপারে বোয়ালখালী উপজেলা বিএনপির আহ্বায়ক মো. ইসহাক চৌধুরী নিন্দা জানিয়ে বলেন, দলের কোন নেতাকর্মীরা এ ধরনের কোনো ঘটনাই ঘটায়নি। একের পর এক মিথ্যা ও গায়েবি মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর দমন নিপীড়ন চালানো হচ্ছে।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।