ঢাকাবৃহস্পতিবার , ৩০ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

স্ত্রীসহ করোনায় আক্রান্ত আইনজীবী

khobor
এপ্রিল ৩০, ২০২০ ৭:০১ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা নিউজ ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী ও তার স্ত্রী। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এ তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে ব্যারিস্টার রুহুল বলেন, ‘আমাদের একজন আইনজীবী ও তার স্ত্রী ঢাকায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনা পরীক্ষার পর তাদের রিপোর্ট পজিটিভ এসেছে। তবে তারা ভালো আছেন। আমার মাধ্যমে তারা সকলের কাছে দোয়া চেয়েছেন।’

আক্রান্ত আইনজীবী ও তার স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন জানিয়ে তাদের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন সুপ্রিম কোর্টের সাবেক সম্পাদক ও আইনজীবী ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

জানা গেছে, এর আগে ঢাকা বারের আরেকজন আইনজীবী ও তার স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে তারা সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

এখন পর্যন্ত দেশে পেশাজীবীদের মধ্যে একজন ডাক্তার, তিন জন পুলিশ ও একজন সাংবাদিক করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এ ছাড়া লন্ডনে করোনায় আক্রান্ত হয়ে সুপ্রিম কোর্টের একজন আইনজীবী মারা গেছেন।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঘোষিত সাধারণ ছুটির মধ্যেই স্বল্প পরিসরে আদালত পরিচালনার সিদ্ধান্ত ইতিমধ্যেই স্থগিত হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদেশক্রমে (২৬ এপ্রিল) জারি করা বিজ্ঞপ্তিতে আদালত পরিচালনা স্থগিতের সিদ্ধান্ত জানানো হয়।

এর আগে, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ও অন্যান্য আইনজীবীদের আবেদনের প্রেক্ষাপটে স্বল্প পরিসরে আদালত পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

উল্লেখ্য, মহামারি করোনাভাইরাস দেশে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হয়েছে ১৬৮ জনের। করোনায় আক্রান্ত হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৫৬৪ জন। ফলে দেশে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৬৬৭ জনে। এছাড়া সুস্থ হয়েছেন আরও ১০ জন। সবমিলিয়ে সুস্থ হয়েছেন ১৬০ জন।

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।