সবার আগে.সর্বশেষ  
ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

সোমালিয়ায় আত্মঘাতী গাড়িবোমা হামলায় নিহত ১৫

অনলাইন ভার্সন
মার্চ ২৯, ২০১৯ ১১:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

খবর ২৪ ঘণ্টা ডেস্ক:সোমালিয়ায় এক রেস্টুরেন্টের কাছে আত্মঘাতী গাড়িবোমা হামলায় কমপক্ষে ১৫ জন নিহত এবং আরো ১৬ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে রাজধানী মোগাদিসুর এক হোটেল সংলগ্ন এক ব্যস্ত সড়কে ওই আত্মঘাতী বোমা হামলার ঘটনাটি ঘটে। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানায়, রাজধানীর সবচেয়ে ব্যস্ততম এ এলাকার লোকজন যখন হোটেলে লাঞ্চ করছিলো তখনই গাড়িবোমাটি বিস্ফোরিত হয়। এতে সড়কের পাশের দুটি হোটেল ধ্বংস হয়ে যায়।

মোগাদিসুর মাকা আল মুকারামা সড়কে ওই আত্মঘাতী হামলার পর ধোয়ায় ছেয়ে যায় গোটা এলাকা। এ সময় সড়ক জুড়ে ছড়িয়ে ছিটিয়ে পড়েছিলো মরদেহ। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ ও অ্যাম্বুলেন্স সার্ভিস। তারা হতাহতদের হাসপাতালে নিয়ে যায়।

এ সম্পর্কে স্থানীয় আইমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের পরিচালক আব্দুল কাদির আদনান বলেন, আত্মঘাতী ওই হামলায় নিহত হয়েছেন অন্তত ১৫ জন। এছাড়া ভয়াবহ ওই বিস্ফোরণে আহত হয়েছে আরো ১৬ জন। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী আবদুল্লাহ ওসমান নামে একজন বলেন, বিস্ফোরণে বিধ্বস্ত গাড়ির টুকরোগুলো বাতাশে ছড়িয়ে পড়ে এবং আশপাশের ভবনগুলোতে গিয়ে আঘাত হানে। এই বিস্ফোরণে কেবল হেটেল নয়, বেশ কয়েকটি গাড়ি ও মোটরসাইকেলও পুড়ে গেছে।

তাৎক্ষণিকভাবে কোনো সশস্ত্র জঙ্গি গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। তবে ধারণা করা হচ্ছে, জঙ্গিগোষ্ঠী আল কায়েদা এ হামলা চালিয়েছে। কেননা এই সন্ত্রাসী গোষ্ঠীটি মোগাদিসুতে প্রায়ই হামলা চালিয়ে থাকে।

এর আগে চলতি সপ্তাহের গোড়ার দিকে গাড়িবোমাসহ অন্তত তিনটি হামলায় কমপক্ষে চারজন নিহত হয়েছিলো।

সূত্র: হিন্দুস্তান টাইমস

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।