ঢাকাসোমবার , ২২ এপ্রিল ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

শ্রীলংকায় নিহত কমপক্ষে ২১৫, দেশজুড়ে কারফিউ, সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ

অনলাইন ভার্সন
এপ্রিল ২২, ২০১৯ ৯:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

খবর ২৪ ঘণ্টা ডেস্ক: শোকে ছেয়ে গেছে শ্রীলংকা। সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে কমপক্ষে ২১৫। আহত হয়েছেন ৪৫০ জন। তাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। ফলে নিহতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা রয়েছে। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে মানুষ এগিয়ে গেছেন আহতদের সেবায়। রক্তদানের লাইনে স্বেচ্ছায় রক্তদাতাদের দীর্ঘ লাইন। কমপক্ষে আটটি বিস্ফোরণে রোববার দিনটি শ্রীলংকায় গৃহযুদ্ধের পর সবচেয়ে ভয়াবহ দিন হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।

বিস্ফোরণ হয়েছে নেগোম্ব, বাত্তিকালোয়া ও কলম্বোর তিনটি গির্জায়। এ ছাড়া বিস্ফোরণ হয়েছে হোটেলে। এর মধ্যে উল্লেখযোগ্য সাংগ্রি লা, কিংসবারি ও সিনামন গ্রান্ড হোটেল।
পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জারি করা হয়েছে কারফিউ। অস্থায়ী সময়ের জন্য বন্ধ করে দেয়া হয়েছে সব সামাজিক যোগাযোগ মাধ্যম। পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেছেন, নিহতদের মধ্যে ২৭ জন বিদেশী নাগরিক রয়েছেন। তবে তাদের পরিচয় প্রকাশ করা হয় নি।
ওদিকে সন্দেহজনকভাবে গ্রেপ্তার করা হয়েছে ৭ জনকে। তবে এখনও পর্যন্ত নিশ্চিত নয় যে, এই হামলা কে বা কারা চালিয়েছে। প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, এই হামলা সম্ভবত একই গ্রুপ চালিয়েছে।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।