ঢাকাশনিবার , ৫ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশের হার

স্পোর্টস ডেস্ক
মার্চ ৫, ২০২২ ৭:২০ অপরাহ্ণ
Link Copied!

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১১৫ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। জবাবে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় সফরকারীরা। ফলে সিরিজ ১-১ সমতায় শেষ হলো। টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে বাংলাদেশ হারাতে থাকে উইকেট। মাঝে মাহমুদউল্লাহ-মুশফিক ৪৩ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দিয়েছেন। সর্বোচ্চ ৩০ রান করেন মুশফিক। ২১ রান করেন মাহমুদউল্লাহ। এ ছাড়া ২০ রানের ঘর কেউ পার হতে পারেননি। আফগানদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট করে নেন ফজল হক ফারুকি ও আজমতুল্লাহ ওমরজাই।

বাংলাদেশের দেওয়া লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই উইকেট হারায় আফগানিস্তান। এরপর উসমান-জাজাইয়ের ব্যাটে প্রতিরোধ গড়ে দলটি। ৯৯ রানের জুটি গড়ে দুজনে জয়ের ভিত গড়ে দেন। তবে বেশ কয়েকটি ক্যাচ হাতছাড়া না হলে গল্পটি ভিন্ন হতো। জাজাই ৫৯ রান করে অপরাজিত ছিলেন। উসমান ৪৭ রান করে আউট হন শেষ দিকে। বাংলাদেশের হয়ে ১টি করে উইকেট নেন মেহেদি ও মাহমুদউল্লাহ।
আফগানদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ ৬১ রানে জয়ের পর এ ম্যাচ জিতলে দুই দলের দ্বিপাক্ষিক সিরিজে প্রথবারের মতো সিরিজ জয়ের স্বাদ পেত বাংলাদেশ। মুশফিকের রহিমের ১০০তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে আক্ষেপই বাড়ল শুধু। ব্যাটসম্যানদের ব্যর্থতায় আগে ব্যাট করে স্কোর বোর্ডে মাত্র ১১৫ রান তোলে স্বাগতিকরা। ১১৬ রানের জবাব দিতে বেগ পেতে হয়নি সফরকারীদের। ৮ উইকেট আর ১৪ বল হাতে রেখে ম্যাচ জেতে আফগানরা।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।