সবার আগে.সর্বশেষ  
ঢাকারবিবার , ২২ ডিসেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

লাস ভেগাসে আবাসিক ভবনে আগুন, নিহত ৬, দগ্ধ ১৩

অনলাইন ভার্সন
ডিসেম্বর ২২, ২০১৯ ৯:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের একটি আবাসিক ভবনে আগুন লেগে অন্তত ৬ জন নিহত হয়েছেন, দগ্ধ হয়েছেন আরও কমপক্ষে ১৩ জন। আহতদের মধ্যে ১০ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে নিতে হয়েছে। এদের ৫ জনের অবস্থা আশংকাজনক।
আজ রোববার স্থানীয় সময় ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে।

এক সংবাদ বিবৃতিতে লাস ভেগাস ফায়ার অ্যান্ড রেসকিউ বিভাগ জানিয়েছে, শহরের কেন্দ্রে বুলেভার্দ নর্থ এলাকায় অবস্থিত আলপাইন মোটেল অ্যাপার্টমেন্টসে আগুনের খবর পেয়ে রোববার স্থানীয় সময় ভোর ৪টার কিছুক্ষণ পর ঘটনাস্থলে পৌঁছায় দমকলবাহিনী।
সেখানে গিয়ে দমকলকর্মীরা দেখতে পান, আগুন থেকে বাঁচতে লোকজন ভবনের জানালা দিয়ে লাফিয়ে বাইরে পড়ছেন। ৪২ ইউনিট বিশিষ্ট ভবনটির জানালাগুলোর কাঠের কাঠামোর ভেতর থেকে কালো ধোঁয়া বের হচ্ছিল তখন।

সিএনএন জানায়, দমকলকর্মীরা ভেতরে ঢুকে মূলত একটি অ্যাপার্টমেন্টে আগুন জ্বলতে দেখতে পান। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই অ্যাপার্টমেন্টে থাকা একটি জ্বলন্ত স্টোভ থেকে দুর্ঘটনাবশত আগুন লেগে ছড়িয়ে পড়েছে।

লাস ভেগাস ফায়ার অ্যান্ড রেসকিউয়ের মুখপাত্র টিমোথি জিম্যানস্কি বলেন, ভবনের অধিবাসীদের কাছ থেকে অনুসন্ধানে জানা গেছে, আলপাইন মোটেলে কোনো হিটিং সিস্টেম নেই। তাই বসবাসকারীদের অনেকে অনেক সময় শীত থেকে বাঁচতে স্টোভ জ্বালিয়ে রেখে ঘর গরম করেন।

ঘটনার সময় ভবনটিতে আনুমানিক ৭০ জন বসবাস করছিলেন বলে জানিয়েছেন বিল্ডিং ম্যানেজার।

এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।