সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ৭ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

রামেক হাসপাতালে গ্রেপ্তার সক্রিয় ১২ দালালকে কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
মার্চ ৭, ২০২৪ ৯:৩৩ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সক্রিয় ১২ দালালকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫ এর সদস্যরা।
পরে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান চালায় র‌্যাব। আটকের পর তাদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে। এ ছাড়াও তিনটি ডায়গনস্টিক সেন্টারকে জরিমানা ও একটি সিলগালা করা হয়েছে।

র‌্যাবের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রামেক হাসপাতালে দালালের দৌরাত্ম্য বেড়ে যাওয়ার অভিযাগে বৃহস্পতিবার এ অভিযান চালায় র‌্যাব। এসময় হাসপাতাল থেকে সক্রিয় ১২ দালালকে গ্রেপ্তার করা হয়। পরে মোবাইল কোর্ট পরিচালনা করে তাদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।

র‌্যাব জানায়, আটকের পর নগরীর সিপাইপাড়ার দালাল জামাল হোসেনকে (৪০), সাত দিন, ল¶িপুরের সাবজাল হককে (৫২) সাত দিন, বহরমপুরের মোতাসসিম রুপককে (৩২), সাত দিন, বগুড়ার আদমদিঘীর রনি শেখকে (২৫) সাত দিন, সিপাইপাড়ার সজলকে (৪২) সাত দিন, নাচোলের শাহিন আলম পিয়াসকে (২৪) সাত দিন, সিপাইপাড়ার আব্দুল জলিলকে (৫৫) চারদিন, হোসনিগঞ্জের রাজন আলীকে (৩৫) সাত দিন, কেশবপুর এলাকার মুরসালিনকে (২৪) ৫দিন, ডাঁসমারির আহমদ আলীকে (৩০) ৩দিন, কাঠালবাড়িয়ার রয়েল হোসেন অপুকে (৩২) ৪দিন, নিয়ামতপুরের আকেজীগ্রামের সোহেল রানাকে (২৪), ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

এছাড়াও, নগরীর আল শেফা ডায়াগনস্টিক সেন্টারের মালিক ডাবলুকে ৫০ হাজার টাকা, রাজশাহী কিডনী ডায়ালাইসিস এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক বাচ্চু রহমানকে ২০ হাজার টাকা ও মেডিকো ডায়াগনস্টিক সেন্টারের মালিক উম্মে মনিরাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে সানবিম হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার সীলগালা করে দেয়া হয়।

র‌্যাব জানায়, দণ্ডপ্রাপ্তরা দীর্ঘদিন ধরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এবং হাসপাতালের আশ পাশ এলাকায় অবস্থান করে সাধারণ মানুষের কাছ থেকে নিজেদেরকে হাসপাতালের এবং ডাক্তারদের কাছের লোক বলে পরিচয় প্রদান করে। রোগিদের উন্নত চিকিৎসার লোভ দেখিয়ে তাদের কাছ থেকে টাকা নেয়। রাজশাহী মেডিকেলে অল্প খরচে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করে দেয়ার আশায় রোগিদের স্বজনদের নিকট হতে টাকা হাতিয়ে নেয়। সরকারী এ্যাম্বলেন্সে যাতায়াত করে দেয়ার কথা বলে রোগিদের স্বজনদের নিকট হতে বিভিন্ন অঙ্কের টাকা হাতিয়ে নিত । এছাড়াও বিভিন্ন ভাবে রোগিদের হয়রানি মূলক কর্মকান্ডসহ রোগীদের এবং রোগির স্বজনদের নিকট হতে হাসপাতালের বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়ার কথা বলে অর্থ নেয় দালাল চক্রের সদস্যরা।

বিএ…

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।