সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ২ মে ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

ভেঙ্গে পড়লো সারদা বাজারের শতবর্ষী গাছ,আতংকিত ব্যবসায়ীরা

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি
মে ২, ২০২৪ ৫:০০ অপরাহ্ণ
Link Copied!

চারঘাট উপজলার সারদা বাজারে শতবর্ষী একটি এন্ট্রি কড়ই গাছ এর ডাল হঠাৎ ভেঙ্গে পড়লে আতঙ্কিত হয়ে পড়ে ব্যবসায়ীরা। গাছ সংলগ্ন মাছহাটার টিনশেড চালাটি সম্পূর্নরুপ ভেঙ্গে পড়ে। গত মঙ্গলবার সকালে গাছের ডাল ভেঙ্গে পড়লে বাজারের পূর্ব পার্শের মাছ হাটার পুরা ঘর, একটি সেলুন, একটি ক্লাব ও বেকারী ঘর এর ক্ষয়ক্ষতি হয়।

সরজমিনে গিয়ে দেখা যায়, উপজলার চারঘাট ও সারদা বাজারে প্রায় ৬টি শতবর্ষী কড়াই গাছ রয়েছে। গাছগুলোর আকৃতি সুবিশাল, এগুলোর মধ্যে একটি গাছ সম্পুর্নরুপে শুকিয়ে গেছে। আর অধিকাংশ গাছের ডালগুলো মাঝখান দিয়ে ফেটে গেছে অথবা ডালের মাথা শুকিয়ে গেছে।

মাছ ব্যবসায়ী শাহিনুর বলেন, এই মাছ হাটায় প্রায় কয়েক হাজার মানুষ প্রতিদিন নিয়মিত মাছসহ কাঁচা সবজি ক্রয় বিক্রয় করে থাকে। সৌভাগ্যবশত: গাছটির ডাল খুব সকাল ভেঙ্গেছিল বলে জানমালের কোন ক্ষয়ক্ষতি হয়নি । তা না হল বাজার শুরু হওয়ার পর ভেঙ্গে পড়লে অনেক ক্ষয়ক্ষতি বা মানুষেরও মৃত্যু হতো বলে জানান ।

সারদা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি কাজী শাহাব উদ্দীন তনু বলেন, ইতিপূর্বে কয়েকবার বাজারের কয়েকটি গাছের শুকনো ডাল ভেঙ্গে পড়ে দোকান ও জান মালের ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছে। ব্যবসায়ী ও ক্রেতাদের সুরক্ষার জন্য জরুরী ভিত্তিতে এই গাছগুলো কেটে ফেলার জন্য কতৃপক্ষের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবেন বলে তিনি দৃষ্টি আকর্ষণ করেন।

এব্যাপারে উপজেলা নিবার্হী কর্মকর্তা সাইদা খানম বলেন, বাজারগুলো পরিদর্শন ও ভেঙ্গে পড়া গাছের ডাল ও শুকনো গাছের দাম বা ক্রয়মূল্য নির্ধারনে জন্য উপজেলা বনবিভাগ এর কর্মকর্তা মাহাবুর রহমানকে নির্দেশ দেওয়া হয়েছে। টেন্ডার বিজ্ঞপ্তির মাধ্যমে ব্যবস্থা গ্রহন করা হবে বলেন তিনি ।

বিএ…

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।