সবার আগে.সর্বশেষ  
ঢাকারবিবার , ৮ এপ্রিল ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

রাবির আমীর আলী হলের সমাপনী অনুষ্ঠিত

R khan
এপ্রিল ৮, ২০১৮ ৯:৪২ অপরাহ্ণ
Link Copied!

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সৈয়দ আমীর আলী হলের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থীদের ‘হল সমাপনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় হলের মুক্তমঞ্চে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সমাপনী অনুষ্ঠানে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আমিনুল ইসলাম এর সভাপতিতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান।

এসময় উপাচার্য বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, জীবনের উত্তম সময় হলো যৌবন, আর স্বর্ণসময় হলো ছাত্রজীবন। এ জীবনকে কেউ যদি সঠিকভাবে ব্যয় করে, তাহলে পরবর্তীতে তার জীবন সোপান্তরীন হবে। বিশ্ববিদ্যালয়ে শুধু পাঠ্যসূচীর অন্তর্ভূক্ত বিষয় পড়লে, লিখলে এবং সার্টিফিকেট নিয়ে চলে গেলেই আসল শিক্ষা অর্জন হয় না। এজন্য একজন শিক্ষার্থী লেখাপড়ায় মনোযোগী ছাড়াও খেলাধুুলা, সাহিত্য-সংস্কৃতি চর্চা, নাটক ও ডিবেট করতে হবে। একজন পূর্ণাঙ্গ শিক্ষার্থী হতে হলে লেখাপড়ার পাশাপাশি আনুসাঙ্গিক বিষয় জানতে হবে। তাহলেই সে ভালো মানুষ হিসেবে গড়ে উঠবে।

তিনি আরও বলেন, আমাদের দেশে প্রতিবছর অনেক বিদ্যান ব্যক্তি বের হচ্ছে কিন্তু সে তুলনায় শিক্ষিত ব্যক্তি বের হচ্ছে না। শুধু সার্টিফিকেট নিয়ে গেলেই শিক্ষিত হওয়া যায় না, শিক্ষিত হতে বিনয়ী ব্যবহার, মার্জিত আচরণ নির্ভর করে। এজন্য বিদ্যান ও শিক্ষিত সমান নয়। যদিও আশা করা হয় বিদ্যান ব্যক্তি শিক্ষিত হবেন। হলের সুপার ভাইজার মাসুম আক্তারুজ্জামান অনিক ও বাংলাদেশ বেতার রাজশাহীর অনুষ্ঠান ঘোষিকা রুখসানা আক্তার লাকীর যৌথ সঞ্চালনায় এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, হলের আবাসিক শিক্ষকবৃন্দ, বিভিন্ন আবাসিক হলের প্রাধ্যক্ষসহ চার শতাধিক শিক্ষার্থী।
এর আগে হলের রিডিং রুম, জিমনেসিয়াম, মুক্তমঞ্চ, হলের মসজিদ সহ বিভিন্ন ব্লক পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য এম আব্দুস সোবহান সহ অতিথিবৃন্দ।

খবর২৪ঘণ্টা.কম/নজ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।