সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ৩০ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

রাবিতে ভর্তি পরীক্ষায় প্রক্সি ও জালিয়াতি : ৭ জনকে পুলিশে সোপর্দ

নিজস্ব প্রতিবেদক
মে ৩০, ২০২৩ ২:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ‘এ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সি ও জালিয়াতির অভিযোগে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৭ জনকে পুলিশে সোপর্দ করেছে। এরা হচ্ছে, মো. এনামুল হক, রোল ৫৮৩৯৭ এর শিক্ষার্থী মো. তানভীর আহমেদের হয়ে; মো. বিদ্যুৎ হাসান, রোল ৫৬৯৭৯ এর শিক্ষার্থী মো. মাইনুল ইসলামের হয়ে; মো. সোহানুর রহমান, রোল ৮২৪৪০ এর শিক্ষার্থী মো. তাহমিদ বিন সাদমানের হয়ে; মো. হোসাইন, রোল ২১৬০২ এর শিক্ষার্থী মো. জাহিদ আল হাসান সিয়ামের হয়ে ও মো. স্বপন হোসাইন, রোল ২৪০৯৬ এর শিক্ষার্থী তানভীর আহমেদের হয়ে ভর্তি পরীক্ষা দিচ্ছিল।

এছাড়া আটক মো. আব্দুর রাকিব রোল ৪০৯৪৩ এর প্রকৃত পরীক্ষার্থী হলেও তার রেজিস্ট্রেশনে অন্যের ছবি পাওয়া যায়। আটক অপর পরীক্ষার্থীর বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইসিটি সেন্টার থেকে প্রাপ্ত তথ্য আইন-শৃংখলা রক্ষাকারী কর্তৃপক্ষ যাচাই-বাছাই করছে বলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার জানিয়েছেন।

দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা মঙ্গলবার অনুষ্ঠিত হয়। এদিন চার শিফটে চারটি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই গ্রুপে নিবন্ধিত ৭২ হাজার ৬৫। উপস্থিতির হার প্রায় ৮৭ শতাংশ।

অপরদিকে, বুধবার (৩১ মে) ভর্তি পরীক্ষার তৃতীয় ও শেষ দিন ‘সি ইউনিটের গ্রুপ-৫, অ-বিজ্ঞান (সকাল ৯টা থেকে ১০টা), ‘বি ইউনিটের গ্রুপ-১: বাণিজ্য (বেলা ১১টা থেকে ১২টা) এবং গ্রুপ-২, অ-বাণিজ্যের (দুপুর ১টা থেকে ২টা) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।