ঢাকাসোমবার , ২৪ এপ্রিল ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ২৪, ২০২৩ ৬:৫০ অপরাহ্ণ
Link Copied!

দীর্ঘ ১৮ দিন তীব্র দাবদাহের পর রাজশাহীতে স্বস্তির বৃষ্টি হয়েছে। সোমবার (২৪ এপ্রিল) বিকেল থেকে বৃষ্টি শুরু হয়। সন্ধ্যা ৬টা পর্যন্ত ৪ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিসের সিনিয়র পর্যেবক্ষক আব্দুস সালাম এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন,রাজশাহীতে সন্ধ্যার আগ মুহূর্তে বৃষ্টিপাত শুরু হয়। সন্ধ্যার কিছুক্ষণ পরও বৃষ্টিপাত হয়। এ সময় ৪ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। তবে আকাশে মেঘ রয়েছে। রাতের দিকেও বৃষ্টিপাত হতে পারে। এছাড়া রাজশাহীতে আজ সর্বোচ্চ তপামাত্রা ছিল ৩৪ দশিমক ৪ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহীতে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৮ থেকে ৯ নটিক্যাল মাইল। এছাড়া দমকা হাওয়াসহ বজ্রপাত হয়েছে।

রাজশাহীতে চলতি মৌসুমে সবশেষ বৃষ্টিপাত হয়েছিল ৩ এপ্রিল। ওইদিন ৬ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল। এরপর আর বৃষ্টি হয়নি। ৪ এপ্রিল থেকেই রাজশাহী অঞ্চলের ওপর দিয়ে শুরু হয় তাপপ্রবাহ। এতে বিপর্যস্ত হয়ে পড়ে জনজীবন। গরমে অস্বস্তি কাটাতে বৃষ্টির জন্য প্রার্থনা করে জেলার বিভিন্ন স্থানে ইসতিসকার নামাজও আদায় করা হয়েছে।

রমজানের শেষ জুমায় করা হয় বিশেষ মোনাজাত। ঈদের জামাতেও ফরিয়াদ জানানো হয় বৃষ্টির জন্য। অবশেষে আজ বিকেল থেকে বৃষ্টি শুরু হয়।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।