ঢাকাশুক্রবার , ২ ডিসেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীতে বিএনপির গণসমাবেশ ঘিরে পথে পথে তল্লাশি

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ২, ২০২২ ৩:৫০ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শনিবার (৩ ডিসেম্বর)। সমাবেশকে কেন্দ্র করে পথে পথে তল্লাশি চালাচ্ছে রাজশাহী জেলা ও মেট্টোপলিটন পুলিশ।

রাজশাহীর বিভিন্ন প্রবেশপথ থেকে শুরু করে রেলওয়ে স্টেশনেও চলছে তল্লাশি।

বিএনপি নেতাদের অভিযোগ, তল্লাশি করতে গিয়ে সমাবেশে আসা নেতা-কর্মীদের হয়রানি করছে পুলিশ। আবার অনেককেই রাজশাহী শহরে ঢুকতে দেওয়া হচ্ছে না। তাদেরকে বাড়ি ফেরত পাঠানো হচ্ছে। গত বুধবার থেকে এ অবস্থা চলছে বলে দাবি বিএনপি নেতাদের।

এ ব্যাপারে শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু বলেন, পুলিশি বাধা এবং হয়রানি উপেক্ষা করে ইতোমধ্যে লাখো নেতা-কর্মী রাজশাহী শহরে প্রবেশ করেছেন। এরই মধ্যে অনেকেই রাজশাহী ঐতিহাসিক মাদরাসা মাঠের পাশে ঈদগাহ মাঠে গিয়ে আশ্রয় নিয়েছেন। বাধা দিয়ে হয়রানি করে বিএনপি নেতা-কর্মীদের সমাগম ঠেকানো যাবে না।

তিনি আরও বলেন, ঈদগাহ মাঠে নেতা-কর্মীদের থাকার জন্য তাঁবু টানানোর ব্যবস্থা করা হলেও পুলিশ প্রথম দিকে তাতেও বাধা দেয়। ফলে অনেক নেতা-কর্মীকে রাতে খোলা আকাশের নিচে কাটাতে বাধ্য হন।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহী-নাটোর মহাসড়কের পুঠিয়া, বেলপুকুর, কাটাখালি ও তালাইমারি; রাজশাহী-নওগাঁ মহাসড়কের মোহনপুর, নওহাটা ও নওদাপাড়া এবং রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের গোদাগাড়ী ও কাশিয়াডাঙ্গা মোড়ে পুলিশের বিশেষ চেকপোস্ট বসানো হয়েছে।

এ ব্যাপারে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রফিকুল আলম বলেন, নগরীর প্রবেশ পথগুলোতে নিয়মিত চেকপোস্ট। বিএনপির সমাবেশ ঘিরে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে নজরদারি ও তল্লাশি বাড়ানো হয়েছে। তবে হয়রানি ও অনেককে ফিরিয়ে দেয়ার অভিযোগ সঠিক নয় বলে জানান তিনি।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।