সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ৭ মে ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীতে পেঁয়াজের দাম বেড়েছে কেজি প্রতি ১৫ টাকা

omor faruk
মে ৭, ২০১৮ ৮:৩১ অপরাহ্ণ
Link Copied!

ওমর ফারুক :
আসন্ন প্রবিত্র মাহে রমজানকে কেন্দ্র করে রাজশাহী মহানগরীতে নিত্য প্রয়োজনীয় সবজির দাম বাড়তে শুরু করেছে। যতই মাহে রমজান ঘনিয়ে আসছে ততই বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম।
রমজান উপলক্ষে যেসব জিনিসের দাম ইতমধ্যেই বেড়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হলো পেঁয়াজ। পেঁয়াজের দাম কেজি প্রতি বেড়েছে প্রায় ১৫ টাকা। গত কয়েকদিন ধরেই রাজশাহী মহানগরীর বাজারগুলোতে পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজি প্রতি ৪০ টাকা। অথচ তার কয়েকদিন আগেই কেজি প্রতি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২২ থেকে ২৫ টাকা।

খোঁজ নিয়ে জানা গেছে, গত এক সপ্তাহ আগে রাজশাহী মহানগরীর বাজারগুলোতে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছিল ২২ থেকে ২৫ টাকা কেজি ধরে। আর ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছিল ১৮ থেকে ২০ টাকা কেজি। কিন্ত হঠাৎ করেই সেই পেঁয়াজ ৩০ টাকা কেজি ধরে বিক্রি হতে শুরু করে। এর কয়েকদিনের মধ্যেই আবার পেঁয়াজের দাম বাড়িয়ে দেওয়া হয়। ৩০ টাকা কেজি থেকে ৪০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি শুরু হয়। বর্তমানে ৪০ টাকা কেজি দরেই পেঁয়াজ বিক্রি হচ্ছে। ভারতীয় পেঁয়াজ ১৮ থেকে ২০ টাকা থেকে ৩০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। কিন্ত খুচরা বিক্রেতারা বলছেন, পেঁয়াজের দাম রোজার আগেই আরো বেড়ে যেতে পারে। কারণ ইতমধ্যেই পেঁয়াজের দাম বেড়েছে।

 

এক পাইকারি পেঁয়াজ ব্যবসায়ীর সাথে কথা হলে তিনি বলেন, পেঁয়াজের দাম হঠাৎ করেই পাইকারি বাজারে বেড়ে গেছে। তাই বেশি দাম ধরা হচ্ছে। পাইকারি বাজারে বাড়লে খুচরা বাজারেও এর প্রভাব পড়ে।

 

খবর২৪ঘণ্টা/এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।