ঢাকাবুধবার , ১৫ মে ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

যে কারণে সৌরভের চোখে বিশ্বকাপে ফেভারিট পাকিস্তান

অনলাইন ভার্সন
মে ১৫, ২০১৯ ১১:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা স্পোর্টস ডেস্ক: এবারের বিশ্বকাপে পাকিস্তানকে অন্যতম ফেভারিট হিসেবে দেখছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। তার মতে, ইংল্যান্ডের মাটিতে দেশটির অতীত বেশ ভালো, বিশেষ করে আইসিসির ইভেন্টগুলোতে। বিশ্বসেরার এই মধ্যে ভারতের পাশাপাশি অস্ট্রেলিয়া ও স্বাগতিক ইংল্যান্ডকেও সেমি-ফাইনালে দেখছেন সৌরভ।

ইংল্যান্ড ও ওয়েলসে ৩০ মে পর্দা উঠছে ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসরের। পরের দিন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে পাকিস্তানের বিশ্বসেরা হওয়ার মিশন। ২০১৭ সালে ইংল্যান্ডের মাটিতেই চির প্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল দেশটি।

বিশ্বকাপে পাকিস্তানের সম্ভাবনা নিয়ে সৌরভ বলেন, “ইংল্যান্ডের মাটিতে বিশ্ব টুর্নামেন্টগুলোতে পাকিস্তানের রেকর্ড বেশ ভালো। ইংল্যান্ডের মাটিতে দুই বছর আগে তারা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল। ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল।”

ইংল্যান্ড-পাকিস্তানের চলতি পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটিও উদাহরণ হিসেবে টানলেন সৌরভ। ম্যাচটিতে ৩৭৩ রান তাড়া করে স্বাগতিকদের কাছে মাত্র ১২ রানে হেরেছিল তারা।

“পাকিস্তান সবসময় ইংল্যান্ডে ভালো খেলে। ইংল্যান্ডের মাটিতে আপনি তাদের শেষ ম্যাচটি দেখেন। ইংল্যান্ড ৩৭৪ রানের সংগ্রহ পেয়েছিল। তাতে পাকিস্তান হারে মাত্র ১২ রানে। দারুণ বোলিং লাইনআপের জন্য ইংল্যান্ডকে ইংল্যান্ডের মাটিতে তারা টেস্ট ম্যাচেও হারায়।”

জুনের ১৬ তারিখ ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট গ্রাউন্ডে বিশ্বকাপের অন্যতম আকর্ষণীয় ম্যাচে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। চির প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে লড়াই নিয়ে বিরাট কোহলিদের উদ্বিগ্ন না হওয়ার পরামর্শ দিলেন সৌরভ।

“আমি রেকর্ডে বিশ্বাস করি না। ওই দিনটিতে উভয় দলকেই ভালো খেলতে হবে। ভারত অনেক ভালো একটি দল হবে। তাদের হারানোটা কঠিন হবে। দলটিতে কোহলি, রোহিত, শিখর ধাওয়ানরা দুর্বল হয়ে থাকবে না।”

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।