ঢাকারবিবার , ২৭ জানুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

মোবাইল ফোনের সব প্যাকেজ কমপক্ষে ৩ দিন

অনলাইন ভার্সন
জানুয়ারি ২৭, ২০১৯ ৭:৪৯ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক: মোবাইল ফোনের ডেটা হোক বা ভয়েস যেকোনো অফার বা প্যাকেজের মেয়াদ এখন থেকে তিন দিনের কম হবে না। বিভিন্ন প্যাকেজ বা অফার গ্রাহকবান্ধব করতে মোবাইল ফোন অপারেটরগুলোকে এ নির্দেশনা দিয়েছে বিটিআরসি।

আগামী ১ ফেব্রুয়ারি থেকে এ সিদ্ধান্ত কার্যকর বলে জানিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)’র সিনিয়র সহকারী পরিচালক জাকির হোসেন।

এর আগে এমন ডেটা, ভয়েসের অফার মেয়াদ সর্বনিম্ন সাতদিন করতে মোবাইল অপারেটরদের নির্দেশনা দেয় বিটিআরসি। কিন্তু পরে সেটি স্থগিত করে কমিশন।

নতুন নির্দেশনায় বলা হয়েছে, কোনো প্যাকেজ বা ডেটার মেয়াদ শেষ হবার পর সেটিতে ‘পে অ্যাজ ইউ গো’র মাধ্যমে গ্রাহক সর্বোচ্চ পাঁচ টাকার ডেটা ব্যবহারের সুযোগ পাবেন। আর সেটি শেষ হয়ে গেলে কোনো প্যাকেজ কেনা ছাড়া ইন্টারনেট ব্যবহার করতে পারবেন না গ্রাহকরা। এর বাইরে অফার বা প্যাকেজের অটো-রিনিউয়াল সুবিধা রাখা হয়েছে।

ফলে কোনো একটি অফারের মেয়াদ শেষ হওয়ার পর স্বয়ংক্রিয়ভাবেই তা নবায়ন হয়ে যাবে। এক্ষেত্রে ব্যালেন্স থাকতে হবে এবং গ্রাহক যদি সেটি বন্ধ করে না দেন। আর যদি গ্রাহক এটি বন্ধ করে দেন তবে সে ক্ষেত্রে তিনি ‘পে অ্যাজ ইউ গো’ সুবিধায় পাঁচ টাকা পর্যন্ত তা ব্যবহার করতে পারবেন।

মোবাইল ফোন অপারেটরগুলো বর্তমানে কয়েক ঘণ্টা থেকে শুরু করে মাসব্যাপী অফার দেয়। নির্দিষ্ট সময়ের মধ্যে ডেটা বা ভয়েসের মিনিট শেষ না হলে তা বাতিল হয়ে যায়।

 

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।