ঢাকাশনিবার , ২৩ ফেব্রুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

মেয়েকে পোলিও টিকা দিতে অস্বীকার, আটক পাক অভিনেতা ফাওয়াদ খান

অনলাইন ভার্সন
ফেব্রুয়ারি ২৩, ২০১৯ ৮:১১ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা বিনোদন,ডেস্ক: পোলিও মারণ রোগ। এর প্রতিষেধক ছোটো বয়সে না নিলে রোগের থাবায় মৃত্যু বা পঙ্গুত্ব অবধারিত। এমন মারাত্বক রোগের প্রতিষেধক মেয়েকে খাওয়াতে না চেয়ে গ্রেফতার হলেন পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান।

পাকিস্তানের লাহোরে ফাওয়াদের বাড়িতে বৃহস্পতিবার পোলিওকর্মীরা নিয়ম অনুযায়ী পরিদর্শনে যান। সেখানে ফাওয়াদের স্ত্রী সাদাফ খান তাঁর শিশুকন্যাকে অ্যান্টি-পোলিও ভ্যাকসিন খাওয়াতে অস্বীকার করে। পোলিও-কর্মীদের অভিযোগ, ওনাকে বোঝানোর চেষ্টা করলে অবভ্য আচরণ করেন তিনি। ফাওয়াদের বাড়ির ড্রাইভারও বেরিয়ে যেতে বলেন পোলিও-কর্মীদের।

এরপরেই, স্থানীয় খানায় ফাওয়াদের বিরুদ্ধে এফ.আই.আর দায়ের করেন পোলিও-কর্মীরা। পুলিশের এক আধিকারিক বলেন, “ফাওয়াদের স্ত্রী তাঁদের শিশুকন্যাকে পোলিও টিকা না দেওয়ার পেছনে কোনো কারণ দেখাতে পারেননি। এটি সচেতনতার অভাবও হতে পারে, আবার সেলেব্রিটি হওয়ার কারণেও ওনারা পোলিও-কর্মীদের সঙ্গে এমন খারাপ আচরণ করে থাকতে পারেন। গোটা ঘটনাটি অত্যন্ত নিন্দনীয়।”

প্রসঙ্গত, পৃথিবীর যে তিনটি দেশে পোলিও রোগের প্রকোপ সবচেয়ে বেশি তার মধ্যে পাকিস্তান অন্যতম। অন্য দুটি দেশ হল আফগানিস্তান ও নাইজেরিয়া। হু(ওয়ার্ল্ড হেল্থ অর্গানাইজেশন)-এর নিয়মাবলী অনুযায়ী ৫ বছর বয়স পর্যন্ত সকল শিশুর পোলিও ড্রপ গ্রহণ বাধ্যতামূলক।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।