1. সবার আগে.সর্বশেষ
 
ঢাকারবিবার , ৩ মার্চ ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

মানসিক নির্যাতনের শিকার অভিনন্দন

অনলাইন ভার্সন
মার্চ ৩, ২০১৯ ৭:১২ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক: ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানকে পাকিস্তানে মানসিক নির্যাতনের করা হয়েছিল। তবে তাকে কোনো শারীরিক নির্যাতন করা হয়নি বলে জানিয়েছে ভারতের বার্তাসংস্থা এএনআই।

শনিবার সরকারি একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। অভিনন্দন বর্তমান ৫৮ ঘণ্টা পাকিস্তানের হেফাজতে ছিলেন। এই পুরোটা সময়জুড়েই তাকে ‘মানসিক যন্ত্রণা’ সইতে হয়েছে।

ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানকে গত শুক্রবার (১ মার্চ) রাতে ফিরিয়ে দেয় পাকিস্তান। ওয়াঘা সীমান্ত দিয়ে তাকে ভারতের কাছে হস্তান্তর করে পাকিস্তান। এর আগে গত বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতীয় এই পাইলটকে মুক্তি দেওয়ার ঘোষণা দিয়েছিলেন।

এনডিটিভির খবরে বলা হয়েছে, হাসপাতালে এখন ৩৫ বছর বয়সী অভিনন্দনের অনেক ধরনের শারীরিক পরীক্ষা করা হচ্ছে। বলা হচ্ছে, ‘কুলিং ডাউন’ প্রক্রিয়া। ধারণা করা হচ্ছে, রোববার (৩ মার্চ) পর্যন্ত এই প্রক্রিয়া চলবে। এখন বিমানবাহিনীর একটি সামরিক হাসপাতালে রাখা হয়েছে তাকে। এরপর শুরু হবে ‘ডিব্রিফিং সেশন’। এর মধ্য দিয়ে অভিনন্দনের কাছ থেকে পুরো ঘটনার সব বিবরণ শুনবেন সেনা কর্মকর্তারা।

এদিকে গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামা জেলায় ভারতের বিশেষায়িত নিরাপত্তা বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়িবহরে হামলা চালানো হয়।

এরপর জঙ্গিদের মদদ দেয়ার জন্য ইসলামাবাদকে অভিযুক্ত করে এর মোক্ষম জবাব দিতে গত ২৬ ফেব্রুয়ারি ভোররাতে পাকিস্তানের বালাকোট শহরে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের প্রশিক্ষণ ক্যাম্পে হামলা চালায় ভারতীয় বিমান বাহিনী।
হামলায় প্রায় ৩০০ জঙ্গি নিহত হয় বলে দাবি করে ভারত। এর একদিন পরই অর্থাৎ বুধবার (২৭ ফেব্রুয়ারি) ভারতের দু’টি যুদ্ধবিমান বিধ্বস্ত ও পাইলট উইং কমান্ডার অভিনন্দনকে আটক করে পাকিস্তান।

এঘটনায় ভারত-পাকিস্তান কাশ্মীর সীমান্ত এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।