সবার আগে.সর্বশেষ  
ঢাকাশুক্রবার , ২৯ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

মহাদেবপুরে আওয়ামীলীগ ও স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষে আহত ১০

নওগাঁ প্রতিনিধি
ডিসেম্বর ২৯, ২০২৩ ৭:২১ অপরাহ্ণ
Link Copied!

নওগাঁর মহাদেবপুরে স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের দ্বারা নৌকার ব্যানার ছিড়ে ফেলায় উভয় পক্ষের সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছে।

এ ঘটনায় আওয়ামীলীগ কর্মী আব্দুল মজিদ ও স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দিনের ট্রাক প্রতীকের কর্মী হাতুড় গ্রামের মৃত ইসমাইলের ছেলে বরকত উল্লাহ, সোনাকুড়ি গ্রামের মোস্তফা সরকারের ছেলে রফিকুল ইসলামসহ ৩ জনকে মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে ও অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাতে উপজেলার হাতুড় ইউনিয়নের সাগরইল দীঘিপাড়ায়। খবর পেয়ে ওই রাতেই পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটানিং অফিসার মো. কামরুল হাসান সোহাগ, সহকারি কমিশনার (ভূমি) রিফাত আরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ঘটনায় পৃথক পৃথকভাবে থানায় অভিযোগ করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, বেশ কয়েকদিন আগে রাস্তার পাশে একটি আম গাছে নৌকার ব্যানার টাঙান আওয়ামীলীগ সমর্থকরা। বৃহস্পতিবার বিকেলে ওই আমগাছের নিচে স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দীনের ট্রাক প্রতীকের নির্বাচনী অফিস করেন তার সমর্থকরা। এদিন রাতে অফিস উদ্বোধনের জন্য হাতুড় ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক রুহুল আমিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, গিয়াস মাষ্টার, লোকমান হোসেনসহ স্বতস্ত্র প্রার্থীর ১০ থেকে ১২ জন কর্মী সেখানে উপস্থিত হয়ে তাদের অফিসের উপড়ে টাঙানো নৌকার ব্যানার ছিড়ে ফেলেন এবং নৌকায় ভোট দিলে তিনি (আওয়ামীলীগের প্রার্থী সৌরেন্দ্রনাথ চক্রবর্ত্তী) বিভিন্ন সভা-সমাবেশ, মসজিদ-মাদ্রাসায় আসতে পারবেন না বলে সাম্প্রদায়িক দ্বন্দ্ব সৃষ্টির চেষ্টা করেন।

পরে দুপক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হলে উভয়দলের কমপক্ষে ১০ জন কর্মী আহত হয়। অপরদিকে নির্বাচনী প্রচারণা শেষে বাড়ি ফেরার পথে রাত ৯ টার দিকে উপজেলা সদরের ফায়ারসার্ভিস অফিসের সামনে জাতীয় পার্টির কর্মীদের উপর হামলা করা হয়েছে।

এ সময় জাতীয় পাটির কর্মী এনায়েতপুর ইউনিয়নের চকহরিবল্লভ গ্রামের মৃত তায়েজ উদ্দীনের ছেলে সোহরাব হোসেন আকাশ ও আদর্শ গ্রামের আকরাম হোসেনের ছেলে সজিব হোসেন আহত হয়। তাদের দুইজনকে মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে জাতীয় পার্টির প্রার্থী মাসুদ রানা বলেন, নির্বাচনী প্রচার শেষে ঘোড়া গাড়ি নিয়ে ফেরার পথে ফায়ারসার্ভিস অফিসের সামনে একটি ট্রাক এসে তাদের ঘোড়ার গাড়িটিকে ধাক্কা দেয়। এ সময় বেশ কয়েকজন তার কর্মীদের উপর হামলা চালিয়ে মারপিট করে।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রুহুল আমিন বলেন, পৃথক পৃথকভাবে অভিযোগগুলো পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএ..

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।