সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ৮ মে ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

জাল ভোটের ভিডিও ফেসবুকে পোস্ট- এক যুবক আটক

নিজস্ব প্রতিবেদক
মে ৮, ২০২৪ ৫:১৪ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নের মনিগ্রামে অবস্থিত একটি কেন্দ্রে দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থীসহ জাল ভোট দেওয়ার ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার ঘটনায় এক যুবককে আটক করেছে পুলিশ। ওই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিকেলে ওই যুবককে আটক করা হয়।

পুলিশ জানায়, মঙ্গলবার দুপুর দুইটার দিকে ‘এমডি হামিম হোসেন’ নামের একটি ফেসবুক আইডি থেকে ভোট দেওয়ার ভিডিওটি আপলোড করা হয়। ওই ভিডিওতে ভোটদানকারী তার পছন্দের চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেলের দোয়াত-কলম প্রতীকসহ অন্য পদের পছন্দের প্রার্থীদের প্রতীকেও পরপর সিল মেরে যাচ্ছেন। উপজেলার নিমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে।

পরে এই ঘটনায় হামিম হোসেন (২২) নামের এক যুবককে আটক করে পুলিশ।

এদিকে ওই যুবকের ভিডিও ছড়িয়ে পড়লে গোদাগাড়ী উপজেলার চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম ক্ষোভ প্রকাশ করেন এবং ওই কেন্দ্রের ভোট বাতিলের দাবি জানান।

জাহাঙ্গীর আলম বলেন, একজন ভোটার ভোটকক্ষে ঢুকে চেয়ারম্যান পদের তিনটা ব্যালট পেপারে সিল মারাটা জাল ভোট। এটা দেওপাড়া ইউনিয়নের প্রতিটি কেন্দ্রেই ঘটেছে। তাই দেওপাড়া ইউনিয়নের নির্বাচন বাতিল চেয়ে জেলা রিটার্নিং কর্মকর্তাসহ রাজশাহী জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানান।

গ্রেপ্তারের পর রাজশাহী পুলিশ সুপার (এসপি) সাইফুর রহমান বলেন, ভোট কক্ষে ঢুকে ভোট প্রদানের ভিডিও ধারণ করা ও সামাজিক যোগাযোগমাধ্যমে তা আপলোড করা দুটোই অপরাধ। এ ঘটনায় এক জনকে আটক করে বিষয়টি যাচাই-বাছাই করা হচ্ছে। তাই তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে এই ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে । আর প্রিজাইডিং অফিসার বা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত অন্য কেউ জড়িত আছে কিনা তা তদন্ত করে ব্যাবস্থা নেওয়া হবে।

বিএ…

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।