ঢাকামঙ্গলবার , ১৮ জুন ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

ভয়াবহ ভূমিকম্পে নিহত ১১

অনলাইন ভার্সন
জুন ১৮, ২০১৯ ৯:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

খবর ২৪ ঘণ্টা ডেস্ক: চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সিচুয়ান প্রদেশে সোমবার রাতে আঘাত হেনেছে একটি শক্তিশালী ভূমিকম্প। এ ঘটনায় কমপক্ষে ১১ জন নিহত এবং আরো ১২২ জন আহত হয়েছেন।

স্থানীয় সংবাদ মাধ্যম ও কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ‘ইয়াহু নিউজ’।

সংবাদ মাধ্যমটি বলছে, সোমবার স্থানীয় সময় রাত ১০টা ৫৫ মিনিটে সিচুয়ানের চ্যাংনিং কাউন্টিতে ভূমিকম্পটি আঘাত হানে এই শক্তিশালী ভূমিকম্পটি।

মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপের দেয়া হিসাব মতে, রিখটার স্কেলে এই ভূমিকম্পের মাত্রা ছিলো ৬। এটি চ্যাংনিং শহরের প্রায় ১৯ কিলোমিটার গভীরে আঘাত হানে। নিকটবর্তী চনংকুয়িং শহরেও এর প্রভাব পড়ে। পরে সকালে ওই একই এলাকায় ৫ দশমিক ৩ মাত্রার আরেকটি ভূমিকম্প অনুভূত হয়।

মঙ্গলবার সকালে জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে বলা হয়, রাতে ভূমিকম্প ওই এলাকাকে কাঁপিয়ে দেওয়ার পরপরই ২ হাজার ১৬ জনের উদ্ধারকারী দল তৎপর হয়েছে। তারা বিভিন্ন এলাকায় ক্ষতিগ্রস্ত বাড়িঘর ও স্থাপনা তল্লাশি চালাচ্ছে। ইতিমধ্যে তারা বেশ কিছু আহতকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে।

প্রসঙ্গত, চীনে প্রায়ই ভূমিকম্প হয়ে থাকে। ২০০৮ সালে দেশটিতে সবচেয়ে ভয়াবহ ভূমিকম্পের আঘাতে ৯০ হাজার মানুষ মারা গিয়েছিলো। সোমবার রাতে ওই ভূমিকম্প স্থল থেকে মাত্র ৪শ কিলোমিটার দূরেই আঘাত হেনেছে নতুন ভূমিকম্পটি। সূত্র: ইয়াহু নিউজ

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।