সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ৩১ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ভাতিজিকে হত্যায় চাচার মৃত্যুদণ্ড হাইকোর্টেও বহাল

খবর২৪ঘন্টা ডেস্ক
মার্চ ৩১, ২০২২ ৮:২২ অপরাহ্ণ
Link Copied!

ভাতিজিকে হত্যার দায়ে বিচারিক আদালতে চাচা আবদুল কাদেরকে দেওয়া মৃত্যুদণ্ডাদেশের রায় বহাল রেখেছেন হাইকোর্ট। কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার তেতাভূমি গ্রামে ২০০৫ সালে ঘটনাটি ঘটেছিল। বৃহস্পতিবার (৩১ মার্চ) বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল সামিরা তারান্নুম রাবেয়া মিতি। তবে আসামি পলাতক থাকায় তার পক্ষে শুনানিতে ছিলেন রাষ্ট্রনিযুক্ত আইনজীবী হাফিজুর রহমান খান।

প্রসঙ্গত, ২০০৫ সালের ২৮ নভেম্বর বেলা দেড়টার দিকে একজোড়া কানের দুলের জন্য আবদুল কাদের তার ভাতিজি স্কুলছাত্রী সোনিয়া আক্তারের (১০) মাথায় কুপিস্ট্যান্ড দিয়ে আঘাত করেন। এতে সোনিয়া মারা যায়। পরে তার লাশ ঘরের পাশে গুম করে রাখেন কাদের। ব্রাহ্মণপাড়া থানার পুলিশ লাশটি উদ্ধার করে। এ ঘটনায় ২০০৫ সালের ২৯ নভেম্বর সোনিয়ার বাবা মো. আলম বাদী হয়ে আবদুল কাদেরকে আসামি করে ব্রাহ্মণপাড়া থানায় একটি হত্যা মামলা করেন।

ওই মামলার বিচার শেষে ২০১৬ সালের ৪ সেপ্টেম্বর কুমিল্লা জেলা আদালত তাকে মৃত্যুদণ্ড দেন। পরে আসামির মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।