ঢাকাশনিবার , ৩১ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বর্ণিল আয়োজনে আরএমপির কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত

khobor
অক্টোবর ৩১, ২০২০ ৪:০৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : নানা আয়োজনের মধ্যে দিয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যেগে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উদযাপিত হয়। আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী কলেজ প্রাঙ্গনে এ কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত হয়।

রাজশাহী কলেজ প্রাঙ্গনে অতিথিবৃন্দ রং বেরঙের বেলুন-ফেস্টুন ও কবুতর উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ এর উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে রাজশাহী কলেজ অডিটরিয়ামে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে মাদক-জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধে কমিউনিটি পুলিশিং ডে এর বিভিন্ন সফলতার দিক তুলে ধরেন। কমিউনিটি পুলিশং এর মাধ্যমে পুলিশ ও জনসাধারণের মধ্যে সেতুবন্ধন তৈরি করে মাদক-জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ এবং কিশোর গ্যাং সহ সব ধরণের অপরাধ নির্মূল করা সম্ভব বলে জানান। “মুজিবর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র” এর

শ্লোগানকে সামনে রেখে পুলিশি সেবা কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণে দোড়গোরায় পৌছানোর প্রত্যয় ব্যক্ত করা হয়। বাংলাদেশ পুলিশ সব সময় জাতির ক্লান্তিলগ্নে জনগণের পাশে থেকেই কাজ করেছে আর সেই জনগণই হচ্ছে কমিউনিটি পুলিশিং।
রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, সংরক্ষিত মহিলা আসনের এমপি আদিবা আনজুম মিতা, রাজশাহী-৫ আসনের এমপি প্রফেসর ডাঃ মোঃ মনসুর রহমান, রাজশাহী জেলা আ’লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আহবায়ক প্রফেসর ড. মোঃ আব্দুল খালেক, সদস্য সচিব কে এম হাবিবুর রহমান, নগর আ’লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ডাঃ মোঃ আব্দুল মান্নান প্রমুখ।

এস/আর

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।