সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ১ মে ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

প্রথমবারের মতো টেস্টে ৮ নম্বরে বাংলাদেশ

R khan
মে ১, ২০১৮ ১:০৯ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ ঘণ্টা, স্পোর্টস, ডেস্কবাংলাদেশ ক্রিকেটের জন্য অনেক বড় সুসংবাদ। এই প্রথমবারেরমত টেস্ট র‌্যাংকিংয়ে আট নম্বরে চলে এলো বাংলাদেশ। পেছনে ফেলে দিয়েছে এক সময়ের ক্রিকেট সাম্রাজ্যের অধিপতি ওয়েস্ট ইন্ডিজকে। আজ প্রকাশিত আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে দেখা যাচ্ছে বাংলাদেশের রেটিং পয়েন্ট ৭৫। ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশ থেকে পিছিয়ে রয়েছে ৮ পয়েন্ট। তাদের পয়েন্ট ৬৭।

আইসিসি বার্ষিক র‌্যাংকিং প্রকাশ করে আজ। যেখানে ২০১৭-১৮ মৌসুমে খেলা টেস্টগুলোর ভিত্তিতে রেটিং পয়েন্ট নির্ধারণ করা হয়েছে। তবে, শুধুমাত্র ২০১৭-১৮ মৌসুমই নয়, বার্ষিক র‌্যাংকিং আপডেট করার সময় আগের দুই মৌসুমের ৫০ ভাগ করে পয়েন্ট যোগ করা হয়। সে হিসেবে আইসিসি র‌্যাংকিং আপডেটে ২০১৪-১৫ সালের পয়েন্ট পূর্ণাঙ্গ বাদ দেয়া হয়েছে। এবং নতুন আপডেটে ২০১৫-১৬ এবং ২০১৬-১৭ মৌসুমের রেটিং পয়েন্টের ৫০ ভাগ করে যোগ করা হয়েছে।

৩ এপ্রিল পর্যন্ত ছিল আইসিসি র‌্যাংকিংয়ের বার্ষিক আপডেটের সর্বশেষ সময়। এ সময় পর্যন্ত ফলাফললের ভিত্তিতেই তৈরি করা হয়েছে নতুন র‌্যাংকিং। যেখানে দেখা যাচ্ছে বাংলাদেশের রেটিং পয়েন্ট বেড়েছে ৪টি। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের রেটিং পয়েন্ট কমেছে ৫। জিম্বাবুয়ের ১ পয়েন্ট বাড়লেও তাদের মোট পয়েন্ট ২। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে তাদের ব্যবধান ৬৫। সুতরাং, তারা রয়েছে ১০ নম্বরে।

 

 

খবর২৪ঘণ্টা.কম/নজ 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।