ঢাকাসোমবার , ১৮ নভেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

নয়া সড়ক আইনের প্রতিবাদে রাজশাহী থেকে লোকাল রুটের বাস চলাচল বন্ধ

khobor
নভেম্বর ১৮, ২০১৯ ১২:২০ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : নতুন সড়ক আইন-২০১৮ বাস্তবায়নের প্রতিবাদে রাজশাহী থেকে লোকাল সকল রুটের বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। সোমবার সকাল থেকে শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দেয়। তবে দূরপাল্লার বাস চলাচল স্বাভাবিক রয়েছে। রাজশাহী থেকে আন্তঃজেলার বাসও চলাচল করছে।
রাজশাহী থেকে আশেপাশের জেলা ও উপজেলা পর্যায়ে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তির মধ্যে পড়েছেন যাত্রীরা। বাস না পাওয়ায় অতিরিক্ত ভাড়া দিয়ে সিএনজি ও অটোরিক্সায় নিজ নিজ গন্তব্যে যাচ্ছেন যাত্রীরা। তবে প্রয়োজনের

তুলনায় যানবাহন অপ্রতুল হওয়ায় সমস্যার মধ্যে পড়েন তারা।
খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার সকাল থেকে হঠাৎ করেই শ্রমিকরা নতুন সড়ক আইন-২০১৮ কার্যকরের প্রতিবাদে লোকাল সব রুটের বাস চলাচল বন্ধ করে দেয়। শ্রমিকরা নতুন সড়ক আইন কার্যকরে প্রতিবাদ করে জানান, সড়ক সড়ক আইনে যে পরিমাণ জরিমানা দণ্ডের কথা বলা হয়েছে তা পরিবহন শ্রমিকদের জন্য হুমকি স্বরুপ। এভাবে বাস চালানো কঠিন হয়ে পড়বে। তার প্রতিবাদেই বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এদিকে, হঠাৎ করেই বাস

চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তির মধ্যে পড়েন বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে যাওয়া যাত্রীরা। আবার কেউ কেউ গন্তব্যে যাওয়ার জন্য যানবাহন পেলেও অতিরিক্ত ভাড়া দিতে হচ্ছে বলে অভিযোগ রয়েছে। রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিনের নতুন কমিটির সহ-সম্পাদক মানিক মোহন চৌধুরী বলেন, নতুন সড়ক আইনের প্রতিবাদে শ্রমিকরা সকাল থেকে বাস চলাচল বন্ধ করে দিয়েছে। তবে এটি সাংগঠনিক সিদ্ধান্ত নয়। শ্রমিকরা বন্ধ করে দিয়েছে।

উল্লেখ্য, চলতি মাসের ১ তারিখ থেকে নতুন আইন বাস্তবায়নের কথা থাকলেও তা কার্যকর করা হয়নি। প্রশাসনের পক্ষ থেকে নতুন আইন নিয়ে প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। এ সপ্তাহ থেকেই নতুন আইন কার্যকরের ঘোষণা দেয়া হয়। নতুন আইন লাইসেন্স, রেজিস্ট্রেশন, পথচারীদের ক্ষয়ক্ষতি নিয়ে জরিমানার পরিমাণ বাড়ানো হয়েছে।

আর/এস

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।