ঢাকাসোমবার , ৬ মে ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

ধর্ষণে অন্তঃসত্ত্বা স্কুলছাত্রী, ধামাচাপা দিতে গর্ভপাত-গ্রামছাড়া

অনলাইন ভার্সন
মে ৬, ২০১৯ ১১:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

খবর ২৪ ঘণ্টা ডেস্ক: টাঙ্গাইলের কালিহাতীতে পঞ্চম শ্রেণির এক স্কুলছাত্রী ধর্ষণের ফলে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। ঘটনা ধামাচাপা দিতে তিনমাস পর তার গর্ভপাত ঘটানো হয়। এরপরও বিষয়টি জানাজানি হয়ে গেলে গ্রাম্য সালিশে ধর্ষককে চার লাখ টাকা জরিমানা করে মাতাব্বরা। কিন্তু ওই টাকা চলে যায় মাতাব্বদের পকেটে। পরে ধর্ষণেল শিকার স্কুলছাত্রীকে গ্রামছাড়া করা হয়। ঘটনাটি ঘটে উপজেলার পারখী ইউনিয়নের পূর্ববাসিন্দা গ্রামে।

স্থানীয়রা জানান, গ্রামের প্রভাবশালী রাম প্রসাদ (২২) একই গ্রামের হতদরিদ্র এক স্কুলছাত্রীকে জোরপূর্বক রাস্তা থেকে তুলে নিয়ে যায়। এরপর ধর্ষক তার ফুফাতো বোনের ঘরে আটকে রেখে ধর্ষণ করে। ধর্ষণের ফলে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।

তিনমাস পর বিষয়টি বুঝতে পেরে ধর্ষকের ফুফাতো বোন স্কুলছাত্রীর গর্ভপাত ঘটাতে কৌশলে ওষুধ সেবন করায়। বিষয়টি জানাজানি হলে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এরপর গত বৃহস্পতিবার রাতে স্থানীয় ইউপি সদস্য কদ্দুস আলীর সভাপতিত্বে মীমাংসা করার জন্য স্থানীয় সাদেকের বাড়িতে সালিশ হয়। সালিশে ইউপি সদস্যর ছেলে সাইফুল ইসলাম ও ওই ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি খসরু মিয়া ধর্ষক রাম প্রসাদকে আড়াই লাখ ও বাচ্চা নষ্ট করার দায়ে আরও দেড় লাখ টাকা মোট চার লাখ টাকা জরিমানা করে। জরিমানার টাকা তাদের পকেটে নিয়ে ধর্ষিতা স্কুলছাত্রীকে গ্রামছাড়া করে অন্যত্র স্থানে রাখার সিদ্ধান্ত দেন তারা। স্কুলছাত্রীর পরিবারকে সাইফুল ও খসরু জানায়, ঘটনা ধামাচাপা হলে এই টাকা তোমরা পাবে।

এ বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য কদ্দুস ও তার ছেলে সাইফুল এবং ওই ওয়ার্ডের  আওয়ামী লীগের সভাপতি খসরু বলেন, চেয়ারম্যানের নির্দেশে সালিশ করেছি। তবে টাকা নেয়ার বিষয়ে অস্বীকার করেন। সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করেন তিনি।

পারখী ইউনিয়নের চেয়ারম্যান লিয়াকত তালুকদার জানান, ঘটনাটি শুনেছি, মীমাংসা করার জন্য বলা হয়েছে। তবে টাকা নেয়ার বিষয়ে আমার জানা নেই। ঘটনার পর থেকে পলাতক রয়েছেন অভিযুক্ত রাম প্রসাদ। তাদের বাড়িতে গিয়েও পাওয়া যায়নি। তবে রাম প্রসাদের মামী জানান, স্থানীয় মাতাব্বররা বিষয়টি মীমাংসা করে দিয়েছে।

এ বিষয়ে কালিহাতী থানা ওসি (তদন্ত) নজরুল ইসলাম বলেন, ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করেছে। ঘটনার প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া গেছে। ধর্ষিতা স্কুলছাত্রীকে উদ্ধার করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।