ঢাকাসোমবার , ৩১ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে আ.লীগের ১ বিএনপির ৪ জনের মনোনয়ন পত্র দাখিল

দুর্গাপুর (রাজশাহী) সংবাদদাতা
অক্টোবর ৩১, ২০২২ ৪:৩২ অপরাহ্ণ
Link Copied!

আগামী ১৬ নভেম্বর রাজশাহীর দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। সোমবার ৩১ অক্টোবর) মনোনয়ন পত্র দাখিলের ছিল শেষ দিন। আওয়ামীলীগ মনোনীত ও বিএনপি নেতারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে সকাল থেকেই তাদের কর্মী সমর্থকদের নিয়ে উৎসবমুখর পরিবেশে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন পত্র দাখিল করেছেন।

দুর্গাপুর পৌরসভা উপ-নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৫ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তারা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাজেদুর রহমান মিঠু, স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা বিএনপির আহব্বায়ক কমিটির সদস্য জার্জিস হোসেন সোহেল, জিয়াউল হক, পৌর বিএনপির সাবেক সভাপতি বজলুর রহমান ও পৌর যুবদলের সাবেক আহব্বায়ক মোশারফ হোসেন পত্র জমা দিয়েছেন। আজ মঙ্গলবার জেলা রিটানিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীতার যাচাই-বাছাই অনুষ্ঠিত হবে।

এর আগে সোমবার সকাল থেকে পৌরসভা ও ইউনিয়ন থেকে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা উপজেলা পরিষদ মাঠে জড়ো হতে থাকেন। বেলা ১১টার দিকে নেতাকর্মী নিয়ে মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাজেদুর রহমান মিঠু। এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তি যোদ্ধা নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোজাম্মেল হক, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রদ্যুৎ সরকার, জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুর রাজ্জাক, জেলা পরিষদের সদস্য আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বাচ্চু সহ নেতাকর্মীরা।

এরপর বিএনপির চার নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে তাদের মনোনয়ন পত্র জমা দেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা আসাদুজ্জামান জানান, পৌর উপ-নির্বাচনে মেয়র পদে মনোনয়ন দাখিলের শেষ দিন ৫জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ মঙ্গলবার জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে যাচাই-বাছাই অনুষ্ঠিত হবে। প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন ৬ নভেম্বর।

তিনি আরও বলেন, এই নির্বাচনে ৯ টি ওয়ার্ডে মোট ২১ হাজার ১২৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১০ হাজার ৪৪৫ জন ও মহিলা ভোটার রয়েছে ১০ হাজার ৬৮১ জন। ১১টি ভোটকেন্দ্রে ৫৭ টি বুথে ভোট গ্রহণ করা হবে। সবগুলো কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে।

প্রসঙ্গত, সর্বশেষ ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি দুর্গাপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। গত ২১ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মেয়র তোফাজ্জল মৃত্যুবরণ করলে নির্বাচন কমিশন থেকে মেয়র পদটি শুন্য ঘোষণা করে গেজেট জারি করা হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।