ঢাকাবুধবার , ১ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় স্বামী-স্ত্রী গ্রেপ্তার

অনলাইন ভার্সন
সেপ্টেম্বর ১, ২০২১ ৯:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

যশোরের চৌগাছা উপজেলায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এক দম্পতিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (৩১ আগস্ট) সুখপুকুরিয়া ইউনিয়নের নগরবর্ণি (গোপীনাথপুর) গ্রামের নিজ বাড়ি থেকে আক্তারুজ্জামান (৪০) ও তার স্ত্রী রিফাত মনি লিজাকে (২৮) গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে ভিডিও ধারণ ও অপপ্রচারের উদ্দেশ্যে ছড়িয়ে দেয়া ও ১৬ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে তাদের নামে মামলা করেছেন চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সদস্য চাঁদনী আক্তার।

বাদীর অভিযোগ, একই এলাকায় বসবাস করার সুবাদে আসামি দম্পতির সঙ্গে তার সখ্য গড়ে উঠে। সেই সূত্রে তারা তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডি খুলে দেন। তবে গোপনে তার ফেসবুকের আইডি খুলতে ব্যবহৃত ইমেইল অ্যাকাউন্ট ও পাসওয়ার্ড তাদের কাছে রেখে দেন।

এদিকে গত ১৭ আগস্ট তাদের দুজনের নিজ নামের ফেসবুক আইডি থেকে আমার ভিডিও কলের কথোপকথনের অসচেতন মুহূর্তের ভিডিও চিত্র গোপনে ধারণ করে অশালীন মন্তব্য প্রকাশসহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ও নেতৃবৃন্দ, স্থানীয় সাংবাদিকসহ আমার পরিচিত মহলে ছড়িয়ে দেয়।

বাদী এজাহারে উল্লেখ করেছেন, তিনি বাংলাদেশ আওয়ামী লীগের চৌগাছা উপজেলা শাখার নির্বাহী কমিটির সদস্য। ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচন করেছিলেন। ভবিষ্যতেও নির্বাচন করবেন।

আসামিরা বাদীর রাজনৈতিক প্রতিপক্ষ হিসেবে সামাজিকভাবে হেয় করতে উদ্দেশ্য প্রণোদিতভাবে এ কাজ করেছে। ভিডিও ছড়ানোর পর তাদের সঙ্গে যোগাযোগ করলে তারা হোয়াটসঅ্যাপে ম্যাসেজ ও ভয়েস ম্যাসেজের মাধ্যমে ১৬ লাখ টাকা চাঁদা দাবি করে এবং হুমকি-ধমকি দেয়।

চৌগাছা থানার পরিদর্শক (তদন্ত) গোলাম কিবরিয়া বলেন, ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে ভিডিও ধারণ ও অপপ্রচারের উদ্দেশ্যে ছড়িয়ে দেয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সেই মামলায় মঙ্গলবার তাদের বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে।

চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।