ঢাকাবৃহস্পতিবার , ১৯ ডিসেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

ডিজিটাইজেশনের ফলে দেশে দুর্নীতি কমেছে: রাজশাহীতে প্রযুক্তি প্রতিমন্ত্রী

khobor
ডিসেম্বর ১৯, ২০১৯ ৫:২৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :
‘ডিজিটাইজেশনের ফলে দেশে দুর্নীতি কমেছে এবং সেবার মান বেড়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। বৃহস্পতিবার দুপুরে বেসরকারী বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং ভবন চত্বরে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ আয়োজিত সিএসই টেক ফেস্ট-১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। তিনি আরো বলেন, গত দশ বছর পূর্বে বাংলাদেশে ইন্টারনেট ব্যবহারকারী ছিল ৫৬ লক্ষ, মোবাইল ফোন ব্যবহারকারী ছিল দুই কোটি, ঢাকার বাহিরে কোন ব্রডব্যান্ড লাইন ছিল না। মোবাইল অ্যাপ ল্যাব তো পরের কথা, শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে আধুনিক কম্পিউটার ল্যাব ছিল না। ঠিক সে সময়, ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষনা করলেন প্রযুক্তিনির্ভর বাংলাদেশ গড়বেন। এখন বাংলাদেশে ৯৫ শতাংশ ঘরে বিদ্যুৎ, এখন বাংলাদেশে ১০ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করে। আগামী ২০৩০ সাল নাগাদ

বাংলাদেশ বিশ্বের ২৪ তম অর্থনীতির দেশ হবে। কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রধান প্রফেসর ড. আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য দেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর ড. এম সাইদুর রহমান খান। আরো বক্তব্য রাখেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম ওসমান গনি তালুকদার, বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন। স্বাগত বক্তব্য দেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জনিয়ারিং বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. খাদেমুল ইসলাম মোল্যা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. তারিক সাইফুল ইসলাম, রেজিস্ট্রার ড. মো. মহিউদ্দীন, ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর শহিদুর রহমান, ক্যারিয়ার সেন্টারের

কো-অর্ডিনেটর প্রফেসর ড. কামরুজ্জামান, ইইই বিভাগের প্রধান প্রফেসর ড. নজরুল ইসলাম মন্ডলসহ বিভাগের অন্যান্য শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
শুরুতে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার সেন্টার ভবনে মোবাইল অ্যাপ ও গেম টেস্টিং ল্যাব উদ্বোধন করেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
তৃতীয় বারের মতো “সিএসই টেক ফেস্ট আয়োজন করেছে সিএসই বিভাগ। এ আয়োজনে প্রোগ্রামিং কনটেস্ট, হার্ডওয়্যার-সফটওয়্যার প্রোজেক্ট প্রদর্শনী, আইডিয়া কনটেস্ট, রবো-রেস, আইসিটি অলিম্পিয়াড, গেমিং কনটেস্ট এ সারা দেশ থেকে মোট ৬০০ এর অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন এবং বিজয়ীদের মাঝে ৬০ হাজার টাকা মূল্যের অধিক প্রাইজমানি প্রদান করা হয়। এছাড়াও বিকেলের শেসনে রাখা হয় আইসিটি ক্যারিয়ার বিষয়ক সেমিনার ।

আর/এস

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।