ঢাকাবুধবার , ৩০ অক্টোবর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলা, ৫ শ্রমিক নিহত

অনলাইন ভার্সন
অক্টোবর ৩০, ২০১৯ ৮:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা  ডেস্ক: ভারতের জম্মু-কাশ্মীরের কুলগামে জঙ্গিদের গুলিতে প্রাণ হারালেন পশ্চিমবঙ্গের পাঁচ বাসিন্দা। এ নিয়ে গত ২০ দিনে কাশ্মীরে ১০ জন অ-কাশ্মীরী শ্রমিককে হ্ত্যা করল জঙ্গিরা।

জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার করেছে ভারতের কেন্দ্রীয় নরেন্দ্র মোদি সরকার। গতকাল মঙ্গলবার ইউরোপীয় ইউনিয়নের ২৮ সদস্যের প্রতিনিধিদল গেছে কাশ্মীরে। সেখানকার অবস্থা খতিয়ে দেখবে ওই দলটি। ঠিক সে সময়ে কাশ্মীরে ফের ঘটলো জঙ্গি হামলার ঘটনা।

জানা গেছে, এদিন কুলগামে শ্রমিকদের ওপর হামলা চালায় জঙ্গিরা। হামলায় নিহত পাঁচ শ্রমিক পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বাসিন্দা। তাঁদের ওপর আচমকা গুলি চালায় জঙ্গিরা। ঘটনাস্থলেই শ্রমিকরা প্রাণ হারান। হামলার পর গোটা জায়গাটি ঘিরে রেখেছে নিরাপত্তারক্ষী বাহিনী। চলছে চিরুনি তল্লাশি। তলব করা হয়েছে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী।

জঙ্গিদের গুলিতে নিহতরা পশ্চিমবঙ্গ থেকে জম্মু-কাশ্মীর গিয়েছিলেন রোজগারের আশায়।

মঙ্গলবার রাতের জঙ্গি হামলায় নিহতদের নাম, কামরুদ্দিন শেখ, মুর্শিনাম শেখ, রফিক আহমদ শেখ, নইমুদ্দিন ও রফিকুল আলম। হামলায় এক ব্যক্তি আহত হয়েছেন। আহতের নাম জাহুর রহমান। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় অনন্তনাগ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে গত সোমবার কাশ্মীরের সোপোরের বাসস্ট্যান্ডে অপেক্ষারত যাত্রীদের লক্ষ করে হামলা চালায় জঙ্গিরা। তার আগে, পুলওয়ামায় একটি স্কুলে রক্ষীর কাজে মোতায়েন থাকা সিআরপিএফ জওয়ানদের ওপরেও হামলা চালায় জঙ্গিরা।

চলতি বছরের গত ৫ আগস্ট ভারতের রাষ্ট্রপতির নির্দেশিকার মাধ্যমে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করে ভারতের কেন্দ্রীয় সরকার। তারপর থেকেই ভিনরাজ্যের শ্রমিকদের টার্গেট করেছে জঙ্গিরা।

১৪ অক্টোবর থেকে ২৮ অক্টোবরের মধ্যে, চারজন শ্রমিককে গুলি করে হত্যা করেছে জঙ্গিরা। গত সোমবার অনন্তনাগের ওপর দিয়ে আপেল নিয়ে যাওয়ার সময়, উধমপুরের এক ট্রাক চালককেও হত্যা করে জঙ্গিরা।

খবর২৪ঘণ্টা, এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।