ঢাকাবুধবার , ২০ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ছাত্রকে তুলে নিয়ে বিয়ে, বাবার বাড়ি ফিরলেন সেই তরুণী

bulbul ob
অক্টোবর ২০, ২০২১ ৩:৪৭ অপরাহ্ণ
Link Copied!

পটুয়াখালীতে কলেজছাত্রকে জোর করে বিয়ে করা সেই তরুণী ইশরাত জাহান পাখি অবশেষে তার বাবার বাড়িতে ফিরে গেছেন।
মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে ওই তরুণী তার বাবার বাড়িতে ফিরে যায়। এদিকে কথিত স্বামী নাজমুলসহ ৩ জনকে আসামি করে পাখির পক্ষ থেকে গত ১২ অক্টোবর পটুয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে যৌতুক মামলা করা হয়।

এ বিষয়ে ইশরাত জাহান পাখির আইনজীবী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বলেন, পাখির সঙ্গে প্রেমের সম্পর্কের জেরেই তাদের বিয়ে হয়েছে। কিন্তু বিয়ের পর নাজমুল নানান অজুহাতে পাখির পরিবারের কাছে যৌতুক দাবি করেন। এ ঘটনায় পটুয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আমিরুল ইসলাম মামলাটি গ্রহণ করে আসামিদের আগামী ৬ ডিসেম্বর আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।’

পাখির বিরুদ্ধে মামলার বিষয়ে তিনি বলেন, গত ২৭ সেপ্টেম্বর ঢাকায় ইশরাত জাহান পাখির সঙ্গে নাজমুলের বিয়ে অনুষ্ঠিত হয়। একই দিন নাজমুল পটুয়াখালী থেকে তাকে অপহরণ করে বিয়ে করা হয়েছে বলে আদালতে একটি মামলা দায়ের করেছেন। একই মানুষ একই দিনে দুই জায়গায় কীভাবে থাকে। এ বিষয় আমার মক্কেল আইনিভাবে মোকাবিলা করবেন।

পটুয়াখালী সদর থানার ওসি মো. মনিরুজ্জামান বলেন, আদালতের নির্দেশে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ করা হয়েছে। তদন্ত করে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, গত ৩ অক্টোবর অপহরণ এবং জোরপূর্বক বিয়ে করার অভিযোগ তুলে নাজমুলের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে ঘটনাটি চাঞ্চল্যের সৃষ্টি করে।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।