ঢাকাবুধবার , ২৭ ফেব্রুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

খালেদার ‘একটিমাত্র অপরাধ’ মঈন খান

অনলাইন ভার্সন
ফেব্রুয়ারি ২৭, ২০১৯ ৩:৩৫ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কেবল একটি অপরাধের কারণে কারাগারে আছেন দাবি করে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, সেই অপরাধটি হলো তিনি দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চেয়েছেন।

বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা মিলনায়তনে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত ‘৩০ ডিসেম্বর এবং অতঃপর’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।

মঈন খান বলেন, “বিগত ১০ বছরে বর্তমান স্বৈরাচারী শাসন আমলে কত হাজার মানুষ জীবন দিয়েছে। তাদের এ জীবন দেওয়ার পেছনে লক্ষ্য ছিল গণতন্ত্র প্রতিষ্ঠা করা।”

তিনি বলেন, “আজকে আমাদের নেত্রী (খালেদা জিয়া) মিথ্যা রাজনৈতিক মামলায় কারাগারে। তার কী অপরাধ? তার একটিমাত্র অপরাধ- তিনি এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন।”

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন করতে হবে উল্লেখ করে বিএনপির জ্যেষ্ঠ এ নেতা বলেন, “বিএনপি-ঐক্যফ্রন্টের প্রত্যেক নেতাকর্মীকে ধৈর্যধারণ করতে হবে। মাথা ঠান্ডা রাখতে হবে। সরকারের বিরুদ্ধে ঠান্ডা মাথায় বাস্তবধর্মী আন্দোলন করতে হবে।”

তিনি বলেন, “আজকের শোষক শাসক সমাজ বাংলাদেশে যে পরিস্থিতি সৃষ্টি করেছে, সেখানে কারও জীবন নিরাপদ নয়। কারও জীবনের কোনো স্বাধীনতা নেই।”

মঈন খান বলেন, “এখানে কথা বলার স্বাধীনতা নেই। সরকারের বিরুদ্ধে কথা বললে, তাদের মেজাজ খারাপ হয়। হুমকি-ধমকি দেয়। মামলা-হামলার কথা না-ই বললাম।”

তিনি বলেন, “এ পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে একটিমাত্র উপায় হলো- শান্তিপূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় এ সরকারকে বিদায় দিতে হবে।”

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, “এ সরকারকে বিদায় দিতে হলে, যে আন্দোলনের কথা সভায় আলোচনা হয়েছে, সে আন্দোলন করতে হবে ঠান্ডা মাথায়। বাস্তবধর্মী পরিকল্পনার মাধ্যমে।”

ফোরামের সভাপতি সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি নেতা এবিএম মোশাররফ হোসেন, আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, শাহ নেসারুল হক প্রমুখ।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।