সবার আগে.সর্বশেষ  
ঢাকাশুক্রবার , ৭ জুলাই ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

কুষ্টিয়ায় হত্যা মামলায় ইউপি সদস্যসহ গ্রেপ্তার ২

খবর২৪ঘন্টা ডেস্ক
জুলাই ৭, ২০২৩ ৪:৩৪ অপরাহ্ণ
Link Copied!

কুষ্টিয়ার দৌলতপুরে সেন্টু আলী ওরফে বাটুল (৩৯) নামে এক বীর মুক্তিযোদ্ধার সন্তানকে হত্যা মামলার প্রধান অভিযুক্ত ইউপি সদস্যসহ ২ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শুক্রবার (৭ জুলাই) বেলা ১১টায় র‍্যাব কার্যালয়ে প্রেস ব্রিফিং-এ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছে র‍্যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খান।

গ্রেপ্তাররা হলেন- মামলার ১ নম্বর আসামি মো. মিজানুর রহমান (৫৩) ও তার ছোট ভাই ২ নম্বর আসামি ইউপি সদস্য মো. হাসিবুর রহমান (৪৭) কে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা দৌলতপুর উপজেলার মথুরাপুর ইউনিয়নের বাগোয়ান গ্রামের মৃত রওশন জালালের ছেলে।

র‍্যাব সূত্র জানায়, র‍্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় র‍্যাব-১২ এর সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্প ও র‍্যাব-৪ এর সিপিসি-১ মিরপুর ক্যাম্পের যৌথ অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (৬ জুলাই) বিকেল সাড়ে ৩টায় ঢাকার মিরপুর পাইকপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিরা সেন্টু আলী ওরফে বাটুল হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে র‍্যাব সূত্র জানিয়েছে। পরে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, ইউপি নির্বাচন সংক্রান্ত পূর্ব বিরোধের জের ও এলাকার আধিপত্য বিস্তার নিয়ে সেন্টু আলী ওরফে বাটুল একই এলাকার হাসিবুর রহমান ওরফে হাসিব মেম্বারের ছোটভাই মুস্তাক হোসেন (৪০) কে মারপিট করে। এরই জের ধরে গত ২১ জুন সন্ধ্যায় বাগোয়ান কামারপাড়া টেনশন মোড় এলাকায় একটি দোকানের পাশে বাটুল দাঁড়িয়ে ছিল। এ সময় মুস্তাক হোসেনসহ কয়েকজন পেছন থেকে হামলা করে ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় বাটুলকে উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হত্যাকাণ্ডে ঘটনায় নিহতের পিতা মুক্তিযোদ্ধা মো. ইসমাইল হোসেন বাদী হয়ে ২৩ জুন ইউপি সদস্য মো. হাসিবুর রহমান ও তার বড় ভাই মো. মিজানুর রহমান এবং ছোট ভাই মোস্তাক হোসেনসহ ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৮/১০ জনের বিরুদ্ধে দৌলতপুর থানার হত্যা মামলা দায়ের করে।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।