ঢাকারবিবার , ১০ মার্চ ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

কাশ্মীরে এবার ভারতীয় পুলিশের রাইফেল ছিনতাই

অনলাইন ভার্সন
মার্চ ১০, ২০১৯ ১০:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা,আন্তর্জাতিক ডেস্ক:  পুলওয়ামা হামলার পর থেকে ক্রমশ অশান্ত হয়ে উঠছে কাশ্মীর উপত্যকার আভ্যন্তরীণ পরিস্থিতি। গত বেশ কয়েকমাসে কাশ্মীরে পাল্লা দিয়ে বেড়েছে জঙ্গিদের নাশকতামূলক কার্যকলাপ। মাঝে মধ্যেই জঙ্গিদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর সংঘর্ষের খবর শিরোনামে উঠে এসেছে। এক সেনা সদস্যকে অপহরণের পর এবার এল আরেক বড় খবর, যা চিন্তা বাড়াবে নিরাপত্তাবাহিনীর কর্তাদের।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, কাশ্মীরে খোদ পুলিশের কাছ থেকে রাইফেল ছিনিয়ে নিয়েছে জঙ্গিরা। ওই পুলিশকর্মী কিস্তওয়ার জেলার উন্নয়ন কমিশনারের ব্যক্তিগত নিরাপত্তারক্ষী হিসাবে কর্মরত ছিলেন। অভিযোগ, শুক্রবারে রাতে বেশ কয়েকজন জঙ্গি মুখোশ পরে ওই কমিশনারের বাড়িতে হানা দেয়। সেই সময়েই ওই নিরাপত্তরক্ষীর হাত থাকা একে ৪৭-টি জোর করে ছিনিয়ে নেয় জঙ্গিরা।

গত বছর নভেম্বর মাসে ওই উপত্যকায় এক বিজেপি নেতা ও তার ভাই খুন হয়েছিলেন জঙ্গিদের গুলিতে। পুলিশের অনুমান, ওই ঘটনাতেও এই একই জঙ্গিদের হাত রয়েছে। ইতোমধ্যে জঙ্গি দলটির খোঁজে বিভিন্ন জায়গায় তল্লাশিও শুরু হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় নজিরবিহীন জঙ্গি হামলায় অন্তত ৪০ ভারতীয় সিআরপিএফ জওয়ান নিহত হন। এরপর থেকেই অশান্ত হয়ে পড়ে কাশ্মীর।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।