ঢাকাসোমবার , ৪ ফেব্রুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

কলকাতা পুলিশের বিরুদ্ধে আজই সুপ্রিম কোর্টে যাচ্ছে সিবিআই

অনলাইন ভার্সন
ফেব্রুয়ারি ৪, ২০১৯ ৮:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক: নজরে সুপ্রিম কোর্ট৷ কলকাতা ও রাজ্য পুলিশের বিরুদ্ধে তদন্তে বাধা দেওয়ার অভিযোগ নিয়ে আজ সকাল সাড়ে দশটায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছে সিবিআই। দেশের শীর্ষ আদালত কী জানায় তা নিয়ে কৌতুহল চরমে৷

সিবিআই সূত্রের খবর, রবিবার যে ভাবে সিবিআই আধিকারিককে বাধা দিয়েছে লালবাজার তা আদালতের সামনে তুলে ধরা হবে। সিবিআইয়ের যুক্তি ২০১৪ সালের সুপ্রিম কোর্টের নির্দেশে চিটফান্ডকাণ্ডের তদন্ত করছে তারা। সেই তদন্তে যে ভাবে তাদের গোয়েন্দারা বাধা পেয়েছেন তা নজিরবিহীন। আদালতের রায়েই যে তদন্ত তলছে তাও তুলে ধরা হবে৷

চিটফান্ড তদন্তে কলকাতার সিপির বাড়িতে সিবিআই হানা৷ চরমে কেন্দ্র রাজ্য সংঘাত। কলকাতা পুলিশের আচরণ নিয়ে সুপ্রিম কোর্টে যাওয়ার প্রস্তুতি নিয়েছে সিবিআই। ঘটনার পর রবিবার রাত দশটা থেকে সোমবার ভোর পর্যন্ত বৈঠক করেন সিবিআই আধিকারীকরা৷ নিজাম প্যালেসে হয় বৈঠক৷ সংস্থার দিল্লির কর্তাদের সঙ্গে ভিডিও কমপারেন্সে চলে বৈঠক৷ কীভাবে মামলা সাজানো হবে, তার পরিকল্পনা তৈরি করতে আইনজীবীদের সঙ্গে চলে বৈঠক।
সূত্রে খবর, সুপ্রিম কোর্টে রাজীব কুমারের বিষয়ে সিবিআইয়ের কাছে থাকা সমস্ত প্রমান নথি তুলে ধরা হবে। শুধু তাই নয়, একাধিক বার যে তাঁকে তলব করা সত্বেও তিনি আসেননি সেই চিঠির প্রতিলিপিও সুপ্রিম কোর্টে জমা দেওয়া হবে বলে জানা গিয়েছে।

এদিকে পাল্টা প্রস্তুতি নিয়েছে রাজ্য সরকারও। আজ সুপ্রিম কোর্ট রাজ্যের হয়ে সওয়াল করতে পারেন আইনজীবীরা। সম্ভবত, রাজ্যের হয়ে মামলা লড়বেন কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভি। ইতিমধ্যে রাজ্যের তরফে তাঁর সঙ্গে কথা হয়েছে বলে জানা গিয়েছে।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।