ঢাকাশুক্রবার , ২০ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল

khobor
মার্চ ২০, ২০২০ ১২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস (কোভিড-১৯) এখন পর্যন্ত ১০ হাজার মানুষের জীবন কেড়ে নিয়েছে। ভাইরাসটি এখন পর্যন্ত মোট ১৭৯টি দেশে সংক্রমিত হয়েছে। আর এসব দেশে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ৬১৩ জন। মারা গেছে ১০ হাজার ৪৮ জন। তবে আক্রান্তদের মধ্যে ৮৮ হাজার ৪৩৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

করোনাভাইরাস আক্রান্ত এবং আতঙ্কে অবরুদ্ধ (লক ডাউন) হয়ে পড়েছে বিশ্বের অনেক দেশ। সংক্রমণরোধে এসব দেশের ব্যবসা প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রায় সকল ধরণের প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

এখন পর্যন্ত চীনে ৮০ হাজার ৯৬৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটিতে মৃতের সংখ্যা ৩ হাজার ২৪৮ জন।

করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনায় এখন সবার ওপরে রয়েছে ইতালি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ৪২৭ জনের প্রাণহানির সঙ্গে সঙ্গে তারা ছাড়িয়ে গেছে করোনার উৎস চীনকেও। এ নিয়ে ইউরোপের দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪০৫ জনে।

ইরানে করোনা আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৪০৭ এবং মারা গেছে ১ হাজার ২৮৪ জন। স্পেনে আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৭৭ এবং মারা গেছে ৮৩১ জন। জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৩২০ এবং মারা গেছে ৪৪ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ২৯৯ এবং মারা গেছে ২১৮ জন, ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৯৯৫ এবং মারা গেছে ৩৭২ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৬৫২ এবং মারা গেছে ৯৪ জন। সুইজারল্যান্ডে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ২২২ জন এবং মারা গেছে ৪৩ জন।

যুক্তরাজ্যে আক্রান্ত ৩ হাজার ২৬৯ এবং মারা গেছে ১৪৪ জন, নেদারল্যান্ডে আক্রান্ত ২ হাজার ৪৬০ এবং মারা গেছে ৭৬ জন, অস্ট্রিয়ায় আক্রান্ত ২ হাজার ১৭৯ এবং মারা গেছে ৬ জন।

বেলজিয়ামে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৯৫ জন। এদের মধ্যে মারা গেছে ২১ জন। নরওয়েতে আক্রান্ত ১ হাজার ৭৯০ জন এবং মারা গেছে ৭ জন। সুইডেনে করোনায় আক্রান্ত ১ হাজার ৪৩৯ এবং মারা গেছে ১১ জন।

ডেনমার্কে করোনায় আক্রান্ত ১ হাজার ১৫১ জন এবং মারা গেছে ৬ জন, জাপানে আক্রান্ত ৯৪৩ এবং মারা গেছে ৩৩ জন, মালয়েশিয়া এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯শ জন এবং মারা গেছে ২ জন, কানাডায় আক্রান্ত ৮৭৩ এবং মারা গেছে ১২ জন, পর্তুগালে আক্রান্ত ৭৮৬ এবং মারা গেছে ৪ জন।

অস্ট্রেলিয়ায় আক্রান্তের সংখ্যা ৭৫৬ জন এবং মারা গেছে ৭ জন, কাতারে আক্রান্ত ৪৬০ জন, পাকিস্তানে আক্রান্ত ৪৫৪ জন এবং মারা গেছে ২ জন, তুরস্কে আক্রান্ত ৩৫৯ জন এবং মারা গেছে ৪ জন, সিঙ্গাপুরে আক্রান্ত ৩৪৫ জন, সৌদি আরবে ২৭৪ জন, থাইল্যান্ডে আক্রান্ত ২৭২ এবং মারা গেছে ১, মিসরে আক্রান্ত ২৫৬ জন এবং মারা গেছে ৭ জন।

ফিলিপাইনে আক্রান্ত ২১৭ এবং মারা গেছে ১৭ জন, রাশিয়ায় আক্রান্ত ১৯৯ জন এবং মারা গেছে ১ জন, ভারতে আক্রান্ত ১৯৪ জন এবং মারা গেছে ৪ জন, ইরাকে আক্রান্ত ১৯২ জন এবং মারা গেছে ১৩ জন। কুয়েতে আক্রান্ত ১৪৮ জন, আরব আমিরাতে ১৪০ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত ১৭ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে একজন।

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।