সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ১৮ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

কানাডায় বিমান বিধ্বস্ত নিহত ১

Abir k24
মে ১৮, ২০২০ ১২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে থাকা সম্মুখ যোদ্ধাদের শ্রদ্ধা জানাতে গিয়ে কানাডার বিমান বাহিনীর একটি বিমান বিধ্বস্ত হয়েছে।

রোববার দেশটির ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের কামলুপস শহরে একটি বাড়ির ওপর স্নোবার্ডস বিমানটি বিধস্ত হয় বলে সংবাদ মাধ্যম বিবিসি জানিয়েছে।

এ ঘটনায় বিমানটির পাইলট রয়্যাল কানাডা এয়ার ফোর্সের নারী সদস্য ক্যাপ্টেন জেনিফার কেসি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন বিমান বাহিনীর আরেক সদস্য ক্যাপ্টেন রিচার্ড ম্যাকডুগাল। তবে তিনি এখন শঙ্কামুক্ত।

ছবি: ক্যাপ্টেন জেনিফার কেসি

ছবি: ক্যাপ্টেন জেনিফার কেসি

মর্মান্তিক এ ঘটনার পর রয়্যাল কানাডিয়ান এয়ার ফোর্স টুইটারে দুঃখ প্রকাশ করেছে ও নিহত ক্যাপ্টেন কেসির পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

স্বাস্থ্যকর্মী, নিরাপত্তা বাহিনীর সদস্যসহ করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামনের সারিতে থাকা যোদ্ধাদের শ্রদ্ধা জানানোর সিদ্ধান্ত নিয়েছিল কানাডার কর্তৃপক্ষ। তাতে অংশ নেয় সামরিক বিমানও।

টুইটারে প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, লাল ও সাদা রঙের দুটি সামরিক বিমান একইসঙ্গে পাশপাশি উড্ডয়ন শুরু করে। কিছুক্ষণ পর বিমান দু’টির একটি সোজা চলে যায়। কিন্তু যে বিমানটি বিধ্বস্ত হয়েছে সেটি ওপরের দিকে উঠে ফের মোড় নেয়। এরপরই বিমানটিকে নীচের দিকে পড়ে যেতে দেখা যায়।

প্রত্যক্ষ্যদর্শীরা জানান, বিমান দু’টি উড্ডয়নের কিছুক্ষণ পরই বিকট শব্দ শুনতে পান তারা। সাত মাইল দূর থেকেও সে শব্দ শোনা গেছে।

কামলুপস শহরের দমকল বাহিনীর কর্মীরা জানিয়েছেন, দুর্ঘটনার পাঁচ মিনিটের মধ্যে তারা ঘটনাস্থলে পৌঁছান এবং উদ্ধার তৎপরতা শুরু করেন।

খবর২৪ঘন্টা/এব

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।