ঢাকারবিবার , ২৭ অক্টোবর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

কন্টেইনার ট্রাকে ৩৯ লাশ : চালকের নামে হত্যা মামলা

অনলাইন ভার্সন
অক্টোবর ২৭, ২০১৯ ৯:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা  ডেস্ক: যুক্তরাজ্যের এসেক্সে গত বুধবার একটি কন্টেইনার ট্রাকের মধ্যে ৩৯ জনের মরদেহ পাওয়ার ঘটনায় ট্রাকটির চালকের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে। আট নারীসহ ৩১ জন পুরুষের মরদেহ উদ্ধারের পর আটক কন্টেইনার ট্রাকটির চালক মরিস রবিনসনকে (২৫) জিজ্ঞাসাবাদ করছিল পুলিশ।

উত্তর আয়ারল্যান্ডের নাগরিক রবিনসনকে আগামীকাল সোমবার ম্যজিস্ট্রেট আদালতে তোলা হবে। হত্যা ছাড়াও তাঁর বিরুদ্ধে মানবপাচার, অভিবাসন আইন লঙ্ঘন ও অর্থ পাচারের অভিযোগ আনা হয়েছে।

এ ঘটনায় আটক ৩৮ বছর বয়সী এক নারী ও এক পুরুষ এবং ৪৮ বছর বয়সী আরেক পুরুষ পুলিশ হেফাজতে রয়েছেন। মানবপাচারে অভিযুক্ত এই তিনজনকে এ ঘটনায় জড়িত বলে সন্দেহ করা হচ্ছে। এ ছাড়া এর সঙ্গে সংশ্লিষ্ট সন্দেহে আয়ারল্যান্ডের ডাবলিনে ২০ বছর বয়সী এক যুবককে আটক করেছে স্থানীয় পুলিশ।

মরদেহ উদ্ধারের পরদিন বৃহস্পতিবার ব্রিটিশ পুলিশ ৩৯ মৃত ব্যক্তির সবাই চীনা নাগরিক বললেও এখন তাদের ধারণা এরা ভিয়েতনামের হয়ে থাকতে পারে। কন্টেইনার ট্রাকটি এক বন্দরের কাজে ব্যবহৃত হতো।

বার্তা সংস্থা এপি জানায়, লন্ডনের ৪০ কিলোমিটার পূর্বে গ্রেস শহরের ওয়াটারগ্লেড শিল্প পার্কে গতকাল বুধবার ট্রাকটির মধ্যে ৩১ পুরুষ ও আট নারীকে মৃত অবস্থায় পাওয়া যায়। মারা যাওয়া একজনকে প্রাথমিকভাবে কিশোরী মনে করা হলেও পরে দেখা গেছে তিনি তরুণী।

ট্রাকটি ও নিহতদের যাত্রাপথের পূর্ণাঙ্গ চিত্র পেতে পুলিশ উত্তর আয়ারল্যান্ডের তিনটি জায়গায় তল্লাশি চালিয়েছে।

যুক্তরাজ্য ইউরোপীয় ইউনিয়ন ছেড়ে যাওয়ার জন্য দেনদরবার চালালেও অভিবাসীদের জন্য ব্রিটেন এখনও লোভনীয় গন্তব্য হিসেবে রয়ে গেছে।

গত বুধবারের এই মর্মান্তিক ঘটনা ২০০০ সালে ইংল্যান্ডের ডোভারে এক ট্রাকে ৫৮ জনের মৃত্যুর ঘটনা মনে করিয়ে দিয়েছে। এসব ব্যক্তি চীনের দক্ষিণাঞ্চলীয় ফুজিয়ান প্রদেশ থেকে যাত্রা করেছিল এবং জেবরোগ বন্দর ছেড়ে আসার পর তাদের মৃত পাওয়া যায়। সর্বশেষ দুঃখজনক ঘটনাটিও বেলজিয়ামের এ বন্দর ব্যবহার করেই ঘটেছে।

খবর২৪ঘণ্টা, এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।