ঢাকাশুক্রবার , ১ মার্চ ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

ইসলামাবাদ থেকে রওনা দিলেন বায়ুসেনার উইং কমান্ডার

অনলাইন ভার্সন
মার্চ ১, ২০১৯ ১২:৩৯ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক: ইসলামাবাদ থেকে রওনা দিলেন বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন। সড়কপথে লাহোরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন অভিনন্দন। তাঁর সঙ্গে রয়েছেন পাকিস্তানের ভারতীয় হাইকমিশনারের আধিকারিকরা। মনে করা হচ্ছে দুপুরের মধ্যে ওয়াঘা সীমান্তে পৌঁছবেন অভিনন্দন।

জানা যাচ্ছে, ভারতের তরফ থেকে পাকিস্তানের কাছে জানানো হয়েছে বিটিং রিট্রিট শুরু হওয়ার আগে যাতে অভিনন্দনকে ফেরানো যায়। কারণ সেই সময় বহু মানুষের ভিড় জমে সীমান্তে। আর সেজন্যে ভারতের তরফ থেকে এমনটাই জানানো হয়েছে পাকিস্তানকে।

ইতিমধ্যে ওয়াঘা সীমান্তে পৌঁছে গিয়েছেন ভারতীয় বায়ুসেনার আধিকারিকরা। জানা গিয়েছে, ইসলামাবাদ ছাড়ার আগে বেশ কিছু কাজ সারতে হয়েছে অভিনন্দনকে।

গত বুধবার থেকে পাকিস্তানের হেফাজতে ছিলেন অভিনন্দন। তাঁকে ফেরানোর জন্য ভারতের তরফে প্রবল চাপ দেওয়া হয় পাকিস্তানকে। বৃহস্পতিবার দুপুরে পাক বিদেশমন্ত্রী প্রথমে বলেন, ভারতীয় বায়ুসেনার পাইলটকে নিয়ে কী হবে তা কয়েক দিনের মধ্যেই ঠিক করা হবে। কিন্তু বিকালেই ইমরান খান সংসদে বায়ুসেনার পাইলটকে ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেন।

পাক সংবাদমাধ্যমের খবর, রাওয়ালপিন্ডি থেকে লাহোরে আনা হবে অভিনন্দনকে। তারপর জেনেভা কনভেনশন অনুযায়ী তাঁকে তুলে দেওয়া হবে রেডক্রসের হাতে। তারপর বেলা ১২টা থেকে ২টোর মধ্যে তাঁকে ওয়াঘা সীমান্তে আনা হবে। ইমরান খান বায়ুসেনার পাইলটকে ফেরানোর বিষয়টি শান্তির লক্ষ্যে বলা হলেও গোটা বিষয়টি পাকিস্তান জেনেভা কনভেনশন অনুযায়ী করেছে বলে দাবি ভারতের।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।