ঢাকাবৃহস্পতিবার , ২৮ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

আরো দুই ইউপি চেয়ারম্যান ও তিন মেম্বার বরখাস্ত

Abir k24
মে ২৮, ২০২০ ৪:১৪ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী প্রদত্ত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীর তালিকা তৈরিতে অনিয়ম ও খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাতের অভিযোগে দুই ইউপি চেয়ারম্যান ও তিন মেম্বারকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। 

বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়। 

বরখাস্ত দুই চেয়ারম্যানরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বীরগাঁও ইউপি’র কবির আহমেদ ও বিজয়নগর উপজেলার বিষ্ণুপুর ইউপি’র মো. জামাল উদ্দিন ভূঁইয়া।

বরখাস্ত মেম্বাররা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বীরগাঁও ইউপি’র ২ নং ওয়ার্ডের মেম্বার তাহের মিয়া, গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার রায়েদ ইউপি’র  ৮ নং ওয়ার্ডের মেম্বার মো. বোরহান উদ্দিন এবং একই উপজেলার চাঁদপুর ইউপি’র ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা মেম্বার বিলকিস বেগম।

প্রজ্ঞাপনে বলা হয়, তাদের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় সংশ্লিষ্ট জেলা প্রশাসক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন। তাদের এই অপরাধমূলক কার্যক্রমের পরিপ্রেক্ষিতে তাদের দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় বলে সরকার মনে করে। কাজেই স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তাদের স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

একইসময় সাময়িক বরখাস্ত চেয়ারম্যান ও মেম্বারদের পৃথক পৃথক কারণ দর্শানো নোটিশে কেন তাদের চূড়ান্তভাবে পদ থেকে অপসারণ করা হবে না; তার জবাব চিঠি পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে অনুরোধ করা  হয়।

দেশে করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে এ নিয়ে ৭১ জন জনপ্রতিনিধিকে সাময়িক বরখাস্ত করা হলো। এদের মধ্যে ২৩ জন ইউপি চেয়ারম্যান, ৪৫ জন মেম্বার, একজন জেলা পরিষদ সদস্য ও দুইজন পৌর কাউন্সিলর। খবর২৪ঘন্টা/এবি

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।