ঢাকামঙ্গলবার , ৫ মার্চ ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

আগামী প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হবেন না হিলারি

অনলাইন ভার্সন
মার্চ ৫, ২০১৯ ৮:৪৮ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক:যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন দেশটির ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বিতা নিয়ে প্রথমবারের মতো মুখ খুলেছেন। তিনি পরবর্তী এই নির্বাচনে প্রার্থী হবেন না বলে জানিয়েছেন। সোমবার নিউইয়র্কে স্থানীয় টিভি চ্যানেল নিউজ ১২ কে দেয়া এক সাক্ষাতকারে হিলারি বলেন, আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি না। তবে আমি যা বিশ্বাস করি তার জন্যে কাজ করে ও কথা বলে যাব। খবর বার্তা সংস্থা এএফপি’র।

২০১৬ সালে হিলারী ডেমোক্র্যাট দলের মনোনয়ন পেয়ে প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। সেবার তিনি ডোনাল্ড ট্রাম্পের কাছে হেরে যান।

হিলারি বলেন, আমি কোথাও যাচ্ছি না। বর্তমানে আমার দেশে যা হচ্ছে, তা আমাকে অনেক কষ্ট দিচ্ছে। হিলারি কয়েকজন ডেমোক্র্যাট সদস্যের সঙ্গে বৈঠক করেছেন। তারা দলীয় মনোনয়ন লাভের চেষ্টা করছেন। সিএনএন জানিয়েছে, অন্যান্যের মধ্যে সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন মনোনয়ন পাওয়ার দৌড়ে রয়েছেন।

আবারও রাষ্ট্রীয় কোন দপ্তরে দায়িত্ব পালন করবেন কিনা এমন প্রশ্নের জবাবে হিলারি সেই সম্ভাবনাও নাকচ করে দেন। সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী ও নিউইয়র্কের সিনেটর আরো বলেন, ‘আমি তা মনে করি না। তবে আমি নিউইয়র্কে থাকতে ভালবাসি। আট বছর একজন সিনেটর হিসেবে আমাকে এই নগরীতে বাস করার ও রাজ্যের বাসিন্দাদের সাথে কাজ করার সুযোগ দেয়ার জন্য তাদের কাছে আমি কৃতজ্ঞ।’

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।