ঢাকামঙ্গলবার , ৩১ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

আওয়ামী লীগ ‘অসুর শক্তি’: ফখরুল

অনলাইন ভার্সন
আগস্ট ৩১, ২০২১ ৯:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

আওয়ামী লীগ ‘অসুর শক্তি’ হয়ে দেশের সবকিছু ধ্বংস করে দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জন্মাষ্টমী উপলক্ষে সোমবার (৩০ আগস্ট) রাতে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব জন্মাষ্টমী উপলক্ষে বিএনপির উদ্যোগে এ ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপি মহাসচিব বলেন, আজকে দুই অসুর শক্তি বাংলাদেশের ওপর চেপে বসেছে। একটি হচ্ছে করোনা, অন্যটি হচ্ছে আওয়ামী লীগ। আমাদের সব শুভ অর্জনগুলো, যে ভালো জিনিসগুলো আমরা অর্জন করেছিলাম মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে, যে স্বাধীনতা অর্জন করেছিলাম, গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে যে গণতন্ত্রকে ফিরিয়ে এনেছিলাম, সেগুলোকে তারা অসুরের মতো ধ্বংস করে দিচ্ছে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আজকে আওয়ামী লীগ এমন একটা অবস্থা তৈরি করেছে যেখানে কোনো সুস্থ অবস্থা বিরাজ করতে পারছে না। সত্য নির্বাসিত হয়েছে। এখানে অসত্য প্রতিষ্ঠিত হচ্ছে, অন্যায় প্রতিষ্ঠিত হচ্ছে এবং মানুষকে হত্যা-গুম-খুন-নির্যাতনের মধ্য দিয়ে একটা ভয়াবহ পরিস্থিতি আওয়ামী লীগ সৃষ্টি করেছে।

তিনি বলেন, সেই অন্যায়কে পরাজিত করার জন্য, ন্যায় ও সত্যকে প্রতিষ্ঠিত করার জন্য আমাদের অবশ্যই শ্রীকৃষ্ণ যে পথ দেখিয়েছেন যুদ্ধ-লড়াই, অর্জুনকে তিনি যে উপদেশ দিয়েছিলেন রথ যাত্রার, সেই যাত্রায় আমাদের বের হতে হবে। সেই যাত্রার মধ্য দিয়ে আমাদের এই অসুরকে পরাজিত করতে হবে। আওয়ামী লীগকে পরাজিত করে সত্য প্রতিষ্ঠিত করতে হবে।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে, বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে। আজ যুবকদেরকে সামনে এগিয়ে আসতে হবে অর্জুনের মতো, পঞ্চপাণ্ডবের মতো আজ সেই ন্যায়ের যুদ্ধে আমাদের জয়ী হতে হবে। এটাই হবে আজকে জন্মাষ্টমীর সবচেয়ে বড় শপথ।

ফখরুল অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ মুখে বলে ধর্মনিরপেক্ষতার কথা কিন্তু কাজে তারা…। আজকে তারা সংখ্যালঘু সম্প্রদায়গুলোর সম্পত্তি দখল করে আছে, তাদের ধর্মীয় উপাসনালয়গুলো বিনষ্ট করেছে, তাদের প্রতি অত্যাচার-নির্যাতন চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আমি দৃঢ়তার সঙ্গে বলতে চাই, বাংলাদেশের মানুষ নিঃসন্দেহে সাম্প্রদায়িকতায় বিশ্বাস করেন না। কিন্তু এটাকে বার বার ক্ষতিগ্রস্ত করেছে, সাম্প্রদায়িক সম্প্রীতিকে বিনষ্ট করেছে আওয়ামী লীগ। সাম্প্রদায়িক সম্প্রীতিকে তারা শুধু আজকে বিনষ্ট করেনি, সেই ১৯৭২ সাল থেকে শুরু করে এখন পর্যন্ত তারা একই কাজ করে যাচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, দুর্ভাগ্য আমাদের আজ এমন একটা পরিস্থিতি সৃষ্টি হয়েছে যে, আওয়ামী লীগের তথাকথিত মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আমাদের স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান সম্পর্কে কটূক্তি করছেন, অন্যায় কটূক্তি করছেন।

তিনি বলেন, আমি পরিষ্কার করে বলতে চাই, আপনি (মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী) মুক্তিযুদ্ধ করেছিলেন কি-না তা প্রমাণ করতে হবে। আপনি যে মন্ত্রণালয়ের মন্ত্রী হয়েছেন সেটি সৃষ্টি করেছেন বেগম খালেদা জিয়া, বিএনপি সৃষ্টি করেছিল। আজকে মুক্তিযোদ্ধাদের আপনি অপমান করছেন। তার জন্য আপনাকে অবশ্যই জাতির সামনে জবাবদিহি করতে হবে।

তিনি আরও বলেন, আসলে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধে বিশ্বাস করে না, তারা মুক্তিযুদ্ধের চেতনাতেও বিশ্বাস করে না। আওয়ামী লীগ একদলীয় শাসনব্যবস্থায় বিশ্বাস করে। সে লক্ষ্যে তারা কাজ করছে।

আলোচনা সভায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের সভাপতি অ্যাডভোকেট গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে ও অমলেন্দ্র দাস অপুর পরিচালনায় আলোচনাসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, গণফোরামের অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য বিজন কান্তি সরকার প্রমুখ বক্তব্য দেন।

জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।