সবার আগে.সর্বশেষ  
ঢাকারবিবার , ১০ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

অর্থ আত্মসাৎ, সাবেক যুগ্মসচিবের বিরুদ্ধে মামলা

bulbul ob
অক্টোবর ১০, ২০২১ ১০:৩২ অপরাহ্ণ
Link Copied!

সাবেক যুগ্মসচিব ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অবসরপ্রাপ্ত পরিচালক (আইইএম) ড. আশরাফুন্নেছার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় ভুয়া ভাউচার ও বিল বানিয়ে পৌনে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগ করা হয়েছে। রোববার (১০ অক্টোবর) দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ সংস্থাটির উপ-পরিচালক মো. সালাউদ্দিন বাদী হয়ে মামলাটি করেন।
রোববার বিষয়টি নিশ্চিত করেন দুদকের জনসংযোগ শাখার উপপরিচালক মুহাম্মদ আরিফ সাদেক।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের মে থেকে ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক পদে ছিলেন ড. আশরাফুন্নেছা। এ সময় ক্ষমতার অপব্যবহার করে প্রকৃত বাজারদরের চেয়ে অধিক দামে জিনিসপত্র ক্রয়ের ভুয়া বিল ও ভাউচারের মাধ্যমে এক কোটি ৭৬ লাখ ৬৭ হাজার ৭৫২ টাকা আত্মসাৎ করেন তিনি।
ড. আশরাফুন্নেছার বিরুদ্ধে কর্মশালা আয়োজন ও জিনিসপত্র কেনাকাটায় দুর্নীতি করে সাত কোটি টাকা লুটপাটের অভিযোগের প্রাথমিক প্রমাণ পাওয়ায় গত ১৬ সেপ্টেম্বর তার দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছিল দুদক।

এছাড়া আশরাফুন্নেছার বিভিন্ন ব্যাংকে অস্বাভাবিক লেনদেন ও মানি লন্ডারিংয়ের অভিযোগে তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।