সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ৬ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

অপারেশন করতে গিয়ে রোগী মৃত্যু, ক্লিনিক মালিকদের সতর্ক করল পুলিশ

নিজস্ব প্রতিবেদক:
মার্চ ৬, ২০২৪ ৮:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

রাজবাড়ীর বিভিন্ন ক্লিনিকে অপারেশন করতে গিয়ে রোগী মৃত্যুর সাম্প্রতিক ঘটনায় ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার মালিকদের সতর্ক করেছে জেলা পুলিশ। এছাড়া প্রয়োজনীয় কাগজপত্র ও লাইসেন্স না থাকলে ব্যবসা বন্ধ রাখার আহ্বান জানানো হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে সদর থানা চত্বরে জেলা পুলিশের আয়োজনে ওই উপজেলার ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার মালিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ সতর্ক বার্তা দেওয়া হয়।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকার বলেন, স্বাস্থ্য সেবার সঙ্গে আইনশৃঙ্খলার বিষয়টি জড়িত। সাম্প্রতিক সময়ে রাজবাড়ীর রতন ক্লিনিকসহ আদর্শ ক্লিনিকে সিজার পরবর্তী রোগী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এছাড়াও গত কয়েক মাসে ক্লিনিকগুলোতে বেশ কয়েকটি মৃত্যুর ঘটনা ঘটেছে। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতি সামাল দিতে পুলিশকে বেগ পেতে হয়েছে।

কাগজপত্র ঠিক না থাকলে ক্লিনিক হাসপাতাল বন্ধ রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, অভিযোগ এসেছে সার্জন না হয়ে অনেক ডাক্তার অপারেশন করছেন। আমরা এই বিষয়ে অভিযোগ পেলে ওই চিকিৎসক ও ক্লিনিকের প্রতি কঠোর অবস্থানে যাবো। স্বাস্থ্যসেবা মানুষের মৌলিক অধিকার। এখানে ছেলে খেলা ও ব্যবসার সুযোগ নেই।

কঠোর হুশিয়ারি দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, লাইসেন্স ছাড়া অবৈধভাবে রাজবাড়ীতে ব্যবসা করা যাবে না। চিকিৎসা সেবার নামে রাজবাড়ীতে কোনো ব্যবসা করতে দেওয়া হবে না। সাধারণ মানুষ একটু ভালো সেবা পাওয়ার জন্যই ক্লিনিকগুলোতে যায়, কিন্তু ক্লিনিকের মালিকরা সেবার নামে ব্যবসা খুলে বসেছেন। এর সঙ্গে কিছু অসাধু চিকিৎসকও রয়েছেন যারা সেবার নাম করে ব্যবসা প্রতিষ্ঠান খুলেছেন। জেলা পুলিশ এসব অসাধু চিকিৎসক ও ব্যবসায়ীদের বিরুদ্ধে খুব শিগগিরই কঠোর অবস্থানে যাবে।

সভায় আরও বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইফতেখারুজ্জামান ও সদর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইফতেখারুল আলম প্রধান।

মতবিনিময় সভায় সদর উপজেলার ৩৬ জন ক্লিনিক মালিক ও ডায়াগনস্টিক সেন্টারের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।