সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ১৬ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

সরকারি বিভিন্ন পদে ৭ লাখ ১৮ হাজার ৫২২ পদ শূন্য

R khan
জানুয়ারি ১৬, ২০১৮ ৬:০০ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরের বিভিন্ন পদে ৭ লাখ ১৮ হাজার ৫২২ পদ শূন্য রয়েছে। এসব পদ শিগগিরই পূরণে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগকে চিঠি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ ও গোলাম রাব্বানীর পৃথক দুই প্রশ্নের জবাবে জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এ তথ্য জানান।

সুকুমার রঞ্জন ঘোষের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, বিভিন্ন মন্ত্রণালয়ে ৩ লাখ ৫৯ হাজার ২৬১টি পদ শূন্য রয়েছে। সরকারি অফিসে শূন্য পদে লোক নিয়োগ একটি চলমান প্রক্রিয়া। বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের আওতাধীন সংস্থাসমূহের চাহিদার প্রেক্ষিতে সরকারি কর্মকমিশনের মাধ্যমে ৯ম থেকে ১২ গ্রেডের অর্থাৎ প্রথম ও দ্বিতীয় শ্রেণীর শূন্য পদ পূরণ করা হয়। আর ১৩ থেকে ২০ গ্রেডের অর্থাৎ তৃতীয় ও চতুর্থ শ্রেণীর পদ স্ব স্ব মন্ত্রণালয়ের নিয়োগবিধি অনুযায়ী পূরণ করা হয়।

মন্ত্রী বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংগঠন ও ব্যবস্থাপনা অনুবিভাগ থেকে ধারাবাহিকভাবে সকল মন্ত্রণালয়/বিভাগের চাহিদার প্রেক্ষিতে নতুন পদ সৃজনে সম্মতি দেওয়া হয়।

গোলাম রাব্বানীর প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, মন্ত্রণালয়সমূহ এবং আওতাধীন দপ্তরসমূহে বর্তমানে প্রথম শ্রেণীর ৪৮ হাজার ২৪৬টি এবং দ্বিতীয় শ্রেণীর ৫৪ হাজার ২৯৪টি পদ শূন্য রয়েছে। এছাড়া তৃতীয় শ্রেণীর ১ লাখ ৮২ হাজার ৭৩৭টি এবং চতুর্থ শ্রেণীর ৭৩ হাজার ৯৮৪টি পদ শূন্য রয়েছে।

মন্ত্রী দেওয়া তথ্যানুযায়ী সর্বমোট ৭ লাখ ১৮ হাজার ৫২২ পদ শূন্য রয়েছে। এসব পদ দ্রুত পূরণে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

খবর২৪ঘণ্টা.কম/নজ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।