ঢাকাসোমবার , ২২ আগস্ট ২০২২
                     
আজকের সর্বশেষ সবখবর

সপ্তাহে ২ দিন ছুটিতে থাকবে প্রাথমিক ও কিন্ডারগার্টেন

খবর২৪ঘন্টা ডেস্ক
আগস্ট ২২, ২০২২ ১১:২০ অপরাহ্ণ
Link Copied!

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন স্কুলে শুক্রবার ও শনিবার দুই দিন সাপ্তাহিক ছুটি থাকবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (২২ আগস্ট) সন্ধ্যায় এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

এতে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনে সাপ্তাহিক ছুটি দুই দিন শুক্র ও শনিবার করা হয়েছে। আগামী সপ্তাহ থেকে এ দুই দিন ক্লাস বন্ধ থাকবে। তবে বৃহস্পতিবার অর্ধদিবসের ক্লাস চলবে পূর্ণদিবস।

এর আগে গণমাধ্যমকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম বলেন, সব সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন স্কুল শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি এবং অন্য পাঁচ দিন নিয়মিত পাঠদানের বিষয়ে সোমবার আমাদের মন্ত্রণালয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামী সপ্তাহ থেকে নতুন এই সিদ্ধান্ত কার্যকর হবে বলেও জানান তিনি।

এদিকে, বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ শুক্রবার ও শনিবার বন্ধ থাকবে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

সোমবার (২২ আগস্ট) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব সাইফুর রহমান খানের স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

আদেশে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়সমূহকে স্ব স্ব কর্তৃপক্ষের সিদ্ধান্তক্রমে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এ সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়েছে।
বিএ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।