ঢাকারবিবার , ২৬ নভেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

লিবিয়ায় অভিবাসন-প্রত্যাশীদের নৌকাডুবিতে নিহত ৩১

admin
নভেম্বর ২৬, ২০১৭ ৫:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা,আন্তর্জাতি ডেস্ক: লিবিয়ার উপকূলে ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় অন্তত ৩১ জন অভিবাসন-প্রত্যাশী নিহত হয়েছে। শনিবার দু’টি নৌকায় চড়ে ভূমধ্যসাগর পাড়ি দেয়ার সময় একটি ডুবে গেলে হতাহতের ঘটনাটি ঘটে। নিহতদের মধ্যে শিশুও রয়েছে।

নৌকাডুবির পর ৬০ জনকে উদ্ধার করেছে উদ্ধারকর্মীরা। এছাড়া অপর নৌকায় থাকা একশ ৪০ জনকেও তারা উদ্ধার করেন। আবহাওয়া হালকা থাকা এবং সমুদ্র অনেকটাই শান্ত থাকায় বেশ কয়েকদিন ধরে লিবিয়া ছেড়ে ইউরোপের উদ্দেশে রওনা হচ্ছে অধিক সংখ্যক অভিবাসন প্রত্যাশী।

গত বৃহস্পতিবারও লিবিয়ার সীমান্তরক্ষীরা দুইশ ৫০ জনকে উদ্ধার করেছে। মঙ্গলবার ইতালির সীমান্তরক্ষীরা জানিয়েছে, তারা এক হাজার একশ জনকে উদ্ধার করেছে।

libya-2

শনিবার নৌকাডুবির ঘটনাটি ঘটেছে লিবিয়ার রাজধানী ত্রিপোলির ৬০ কিলোমিটার (৩৭ মাইল) পূর্বের শহর গারাবুলির উপকূলীয় এলাকায়।

লিবিয়া সীমান্তরক্ষী বাহিনীর কর্নেল আবু আজালা আব্দেলবারি জানান, আমরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ডিঙ্গি নৌকাটি উল্টে যায়।

তিনি আরও জানান, সাহায্যের জন্য সংকেত পাওয়ার পর সীমান্তরক্ষীরা সেখানে পৌঁছে দেখতে পায়, ডিঙ্গি নৌকাটি ধরে কিছু লোক ভেসে আছে। কিন্তু ততোক্ষণে অনেকেই মারা গেছে। ডিঙ্গির পাশেই তাদের মরদেহ ভেসে আছে।

উদ্ধারকৃতরা সীমান্তবাহিনীর হেফাজতে রয়েছেন। অভিবাসীবিষয়ক আন্তর্জাতিক সংস্থা (আইওএম) শুক্রবার জানিয়েছে, জীবনের ঝুঁকি নিয়ে ২০০০ সাল থেকে ২০১৭ পর্যন্ত বিশ্বব্যাপী ৩৩ হাজারের বেশি অভিবাসন প্রত্যাশী নিহত হয়েছে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।